• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা আইনজীবী সমিতিতে পরিচিতি ও মতবিনিময় সভায় বিচারপতি জাহাঙ্গীর হোসেন

চাঁদপুরের আইনজীবীরা কাজের প্রতি অনেক আন্তরিক

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২২, ১০:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ সুপ্রীমকোর্ট হাইকোর্ট বিভাগের বিচারপতি জাহাঙ্গীর হোসেনের সাথে চাঁদপুর বারের আইনজীবীদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা আইনজীবী সমিতির আয়োজনে গতকাল রোববার (১১ সেপ্টেম্বর) রাতে এই পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 
বিচারপতি জাহাঙ্গীর হোসেন বলেন, আমি আপনাদের কাছ থেকেই আসছি। আপনাদের দুঃখ, দুর্দশা ও অভাব অনটনের কথা শুনেই আমি জুডিসিয়ালদের সাথে বসবো। আমরা বিচারকরা যা করছি আইনানুযায়ী করছি। আইনজীবী ও বিচারকদের মধ্যে কোনো পার্থক্য নেই। 
তিনি আরো বলেন, আপনারাই চাঁদপুর থেকে ৫ জন বিচারপতি বানিয়েছেন। তাঁরা সুপ্রীম কোর্ট বেঞ্চে যেতে পেরেছে। চাঁদপুর বিচার বিভাগের যেসব অসুবিধা আছে, সেগুলো আমি প্রধান বিচাপতিকে জানাবো। তিনি বলেন, প্রত্যেক দেশেরই জাতির পিতা থাকে। আমাদের দেশের জাতির পিতা হচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সবসময়ই আমাদের পজিটিভ চিন্তা থাকতে হবে। 
চাঁদপুরের আইনজীবীরা কাজের প্রতি অনেক আন্তরিক। আমি আজ চাঁদপুরের অনেকটি এজলাসে দেখেছি এখানকার আইনজীবীরা কাজের প্রতি অনেক আন্তরিক। কিছু কিছু মামলা আছে সেগুলো না করলেও চলে। মামলার উৎপত্তি বা দায়ের যদি কমাতে পারেন তাহলেই মামলার সংখ্যা কমে যাবে।
চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ কামাল উদ্দিন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ও দায়রা জজ এসএম জিয়াউর রহমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জান্নাতুল ফেরদৌস, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শামসুল ইসলাম, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারহানা ইয়াছমিন।
সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ আব্দুল্লাহ আল মামুনের পরিচালনায় বক্তব্য রাখেন সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডঃ রুহুল আমিন (১), পিপি অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, অ্যাডঃ ইকবাল বিন বাশার, অ্যাডঃ আমানউল্লাহ, অ্যাডঃ জহিরুল ইসলাম, অ্যাডঃ আবদুর রহমান, অ্যাডঃ নাঈমুল ইসলাম, অ্যাডঃ শেখ জহিরুল ইসলাম, অ্যাডঃ মোবারক হোসেন, অ্যাডঃ সেলিম আকবর, অ্যাডঃ আহসান হাবিব, অ্যাডঃ শেখ আঃ লতিফ, অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, অ্যাডঃ শেখ আবুল খায়ের মোঃ সালেহ, অ্যাডঃ মনোয়ার হোসেন, অ্যাডঃ জাকির হোসেন, অ্যাডঃ আবুল কাশেম, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, অ্যাডঃ শরীফ মাহমুদ ফেরদৌস শাহিন, অ্যাডঃ এটিএম মোস্তফা কামাল, অ্যাডঃ বদিউজ্জামাল কিরণ, অ্যাডঃ শহীদুল্লাহ পাটওয়ারী, অ্যাডঃ কোহিনুর রশিদ, অ্যাডঃ বাবর বেপারী, অ্যাডঃ জসিম উদ্দিন পাটওয়ারী প্রমুখ।