• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন

৩ চেয়ারম্যান ও ২ সদস্য প্রার্থীর প্রার্থিতা প্রত্যাহার

প্রকাশ:  ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা পরিষদ নির্বাচনে ৩ চেয়ারম্যান ও ২ সদস্য পদপ্রার্থী তাদের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। গতকাল ২৫ সেপ্টেম্বর রোববার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে বিকেল ৫টা পর্যন্ত তাদের প্রার্থিতা প্রত্যাহার করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী জেলা রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন।
প্রত্যাহার করা প্রার্থীরা হলেন : চেয়ারম্যান পদে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটওয়ারী (এসডু), চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এমএ ওয়াদুদ ও কচুয়ার মোহাম্মদ নাছির উদ্দিন মাহমুদ। সদস্য পদে আবুল খায়ের ৫নং ওয়ার্ড ও মোহাম্মদ জামাল হোসেন ৬নং ওয়ার্ড। এখন চেয়ারম্যান পদে ২ জন আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী ও হাজীগঞ্জের জাকির হোসেন প্রধানীয়া প্রতিদ্বন্দ্বিতা করছেন।
অপরদিকে সাধারণ সদস্য পদে ৩৪ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জনসহ মোট ৪৯জন প্রার্থী রয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কেউ নির্বাচিত হতে পারেন নি। আজ ২৬ সেপ্টেম্বর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে চাঁদপুর জেলা পরিষদ নির্বাচন।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবার নির্বাচনে ৫ জন চেয়ারম্যান, ৩৭ জন সাধারণ সদস্য ও ১২ জন সংরক্ষিত মহিলা সদস্যসহ মোট ৫৪ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছিলেন।
এদের মধ্যে যাচাই-বাছাই এবং আপীল শেষে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ ইউসুফ গাজীসহ ৫ জনের মনোয়নপত্র বাতিল হয়।
বাছাইয়ের বিরুদ্ধে ইউসুফ গাজীসহ ৩ জন আপিল করেন। এদের মধ্যে সদস্য পদে ১ জন মতলব দক্ষিণ ৪নং ওয়ার্ডের বাদল ফরাজী আপিলের পর প্রার্থিতা ফিরে পান।
নির্বাচনে প্রতীক বরাদ্দ আজ ২৬ সেপ্টেম্বর। আর ভোটগ্রহণ হবে ১৭ অক্টোবর। ভোট হবে ইভিএমএ। মোট ভোটার ১২৭৩ জন। ভোট কেন্দ্র ৮টি। প্রতিটি উপজেলায় একটি করে ভোটকেন্দ্র থাকবে।