• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ঘিলাতলী ফাজিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের দোয়া ও অভিভাবক সমাবেশ

বর্তমান সরকার মাদ্রাসা শিক্ষাকে আধুনিকতার ছোঁয়ায় উন্নীত করেছে: উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহমদ মুহাম্মদ

প্রকাশ:  ০১ নভেম্বর ২০২২, ১২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মতলব দক্ষিণ উপজেলার ঐতিহ্যবাহী ঘিলাতলী ফাযিল মাদ্রাসার আলিম পরীক্ষার্থীদের সাফল্য কামনায় দোয়া এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণ, ইভটিজিং, মাদক ও বাল্যবিবাহ প্রতিরোধে সচেতনতামূলক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ৩১ অক্টোবর সকাল ১০টায় মাদরাসা মাঠে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 
ঘিলাতলী ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আবুল বাশারের সভাপ্রধানে এবং আরবি প্রভাষক মাওলানা মোঃ ইলিয়াসের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমদ।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, ঘিলাতলী ফাযিল মাদ্রাসা চাঁদপুর জেলার অনন্য দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান। তিনি বলেন, বর্তমান সরকার মাদরাসা শিক্ষাকে আধুনিকতার ছোঁয়ায় উন্নীত করেছে। এ প্রতিষ্ঠানটির অবকাঠামোগত উন্নয়ন যা হয়েছে তা বর্তমান সরকারের সময়ে হয়েছে। ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার মান ধরে রাখার জন্যে আরো অবকাঠামো উন্নয়ন দরকার। তিনি আরও বলেন, এ মাদ্রাসাটি আমার এবং আমার এলাকার। তাই এর বিদ্যমান সমস্যাগুলো অগ্রাধিকার ভিত্তিতে সমাধানের সর্বাত্মক চেষ্টা করবো ইনশাআল্লাহ। তিনি অধ্যক্ষ এবং শিক্ষকদের আন্তরিকতার কথা উল্লেখ করে বলেন, এখানকার শিক্ষার সুষ্ঠু পরিবেশের কারণে প্রতি বছর মেধাবী শিক্ষার্থী বের হচ্ছে এবং দেশের সেবায় নিজেদের নিয়োজিত করছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা পরিচালনা পর্ষদের সদস্য ও নারায়ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বজলুর রশিদ মজুমদার, মোঃ ওমর ফারুক মজুমদার, মোঃ সোহেল প্রধান, উপাদী উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ শাহআলম খান, ৩নং খাদেরগাঁও ইউপি সদস্য মোঃ মোস্তফা খন্দকার।  শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য রাখেন মোঃ শাহজালাল।
আলিম পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ আদনান মজুমদার, শোভা আক্তার, মিস শোভা। আলিম প্রথম বর্ষের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ ইব্রাহিম ও জান্নাত আক্তার।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঘিলাতলী ফাজিল মাদ্রাসার গভর্নিং বডির সদস্য মোঃ মোস্তফা প্রধান, অভিভাবকদের মধ্যে মোঃ আলী হোসেন, মোঃ ওয়ালী উল্লাহ অলি ও মোঃ আজহার মজুমদার। অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ঘিলাতলী ফাজিল মাদ্রাসার সাবেক সহকারী অধ্যাপক মাওলানা মোঃ শহীদুল্লাহ।