• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পাইকপাড়া দক্ষিণে ইউপি সদস্যদের ৩৩ মাসের সম্মানী বকেয়া ॥ এর মধ্যেই হচ্ছে নির্বাচন

তথ্য চাওয়ায় সাংবাদিককে চেয়ারম্যানের হুমকি

প্রকাশ:  ১০ নভেম্বর ২০২২, ১১:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলার ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদ সদস্যদের ৩৩ মাসের সম্মানী বকেয়া রেখেই ওই ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৮ নভেম্বর ওই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। ২নং ওয়ার্ড (খুরুমখালী-ভঙ্গেরগাঁ) সদস্য রফিকুল ইসলাম বলেন, আমি শারীরিকভাবে অসুস্থ। আমার হার্টে রিং বসানো হয়েছে । গত ২৮ মাস ধরে পরিষদ থেকে সম্মানী ভাতা পাচ্ছি না। বকেয়া সম্মানী ভাতা পেলে খুবই উপকারে আসতো।
 ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মাহিন সর্দার বলেন, আমি ৪নং ওয়ার্ড (দক্ষিণ কড়ৈতলী) থেকে নির্বাচন করছি। পরিষদের আর্থিক সংকটের কারণে আমার আড়াই থেকে তিনবছরের মাসিক সম্মানী ভাতা বকেয়া রয়েছে। ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য (সাহাপুর) সদস্য এমরান হোসেন তালুকদার বলেন, আমার ৩৩ মাসের সম্মানী বকেয়া রয়েছে। বর্তমান ইউপি সচিব ছিদ্দিকুর রহমান মীর বলেন, ইউনিয়ন পরিষদের সাধারণ সদস্য সংরক্ষিত সদস্য ও চেয়ারম্যানদের সম্মানীর একটি অংশ সরকারিভাবে এবং আরেকটি অংশ ইউনিয়ন পরিষদ থেকে পরিশোধ করা হয়। সাধারণ সদস্যদের ইউনিয়ন পরিষদ থেকে ৪৬০০/- (চার হাজার ছয়শ’) টাকা এবং সরকারিভাবে ৩৪০০/-(তিন হাজার চারশ’) টাকা পরিশোধ করা হয়। ইউনিয়ন পরিষদের আদায়কৃত হোল্ডিং ও বিভিন্ন পরিবহন থেকে আদায়কৃত ট্যাক্সের ৪০ ভাগ থেকে তাদের সম্মানী পরিশোধ করা হয়। করোনাকালে ট্যাক্স আদায় করা সম্ভব হয়নি বিধায় বকেয়া রয়েছে। নতুন চেয়ারম্যান আসলেও তাদের বকেয়া সম্মানী দিতে সমস্যা হবে না। নির্বাচনের আগে আমরা চেষ্টা করবো বকেয়ার পরিমাণ কমাতে।
এই বিষয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান মোহাম্মদ শওকত আলীর কাছে জানতে চাইলে মুঠোফোনে কথা বলা স্থানীয় এক সাংবাদিককে তিনি এই বিষয়ে জানার অধিকার নিয়ে কৈফিরত তলব করেন। এমনকি মোবাইল ফোনে তিনি মামলা করবেন বলে হুমকি দেন।
এদিকে সংবাদকর্মীকে ইউপি চেয়ারম্যানের হুমকির ঘটনায় স্থানীয় সাংবাদিকদের মধ্যে প্রতিক্রিয়া সৃষ্টি হয়ছে। 

 

সর্বাধিক পঠিত