• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলবে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধনী অনুষ্ঠানে

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সর্বক্ষেত্রে ডিজিটালাইজেশন হলে পৃথিবী থেকে দুর্নীতি কমে যাবে

প্রকাশ:  ১০ নভেম্বর ২০২২, ১২:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ব বিশ্বাস করে সর্বক্ষেত্রে ডিজিটালাইজেশন হলে পৃথিবী থেকে অন্তত ৮০ ভাগ দুর্নীতি কমে যাবে। জমিসংক্রান্ত কাগজপত্র তুলতে যে ভোগান্তি হয়, ডিজিটালাইজেশন হলে তা আর হবে না। আমরা সেবক, জনগণের সেবা প্রদানের জন্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা যদি একটি ভালো কাজ করতে পারি তাহলে মানুষের ভালোবাসা নিয়ে বেঁচে থাকতে পারবো।
৯ নভেম্বর বুধবার মতলব উত্তর  উপজেলা পরিষদের সভাকক্ষে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন ও পুরস্কার বিতরণ সভায় প্রধান অতিথি হিসেবে তিনি উপরোক্ত কথা বলেন। 
তিনি বলেন, বিধবা ও বয়স্কসহ সকল ভাতা যে ঘরে বসেই পাওয়া যায় এটাই ডিজিটাল বাংলাদেশ। কৃষক আধুনিক চাষাবাদে ডিজিটাল সেবা নিয়ে আসছে। দেশের সকল ইউনিয়ন পরিষদের মাধ্যমেই সাধারণ জনগণ ডিজিটাল সেবা পেয়ে আসছে। আর এসব কেবল শেখ হাসিনার পক্ষেই সম্ভব হচ্ছে।
পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম আরো বলেন, সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার জন্যে নানামুখী প্রকল্প হাতে নিয়েছে। মেলায় প্রযুক্তির বিভিন্ন সংস্করণ প্রদর্শন করা হবে। ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন, উপযোগী মানবসম্পদ সৃষ্টি, ডিজিটাল প্রযুক্তির আধুনিক সংস্করণের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি তুলে ধরাই ‘ডিজিটাল বাংলাদেশ মেলা’র অন্যতম প্রধান লক্ষ্য।
পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, জ্ঞানভিত্তিক ডিজিটাল সাম্য সমাজ প্রতিষ্ঠায় ডিজিটাল প্রযুক্তি এবং তরুণ জনগোষ্ঠীর মধ্যে সেতুবন্ধন স্থাপনের জন্যে কার্যকর কর্মসূচি গ্রহণ অপরিহার্য। ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ তৈরির অন্যতম ভিত্তি।
মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসানের সভাপ্রধানে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আওরাঙ্গজেবের সঞ্চালনায় টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল-ইমরান খান, এএসপি সার্কেল আবুল কালাম চৌধুরী, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মহিউদ্দিন, উপজেলা সহকারী প্রোগ্রামার শাজাহান প্রমুখ।

সর্বাধিক পঠিত