• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে চান হুমায়ুন কবির খান

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২২, ১৩:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসন্ন চাঁদপুর পৌর আওয়ামী লীগের সম্মেলনে তৃণমূলের প্রত্যাশার প্রতি সম্মান জানিয়ে চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হতে চান চাঁদপুর পৌরসভার সাবেক প্যানেল মেয়র, পৌর আওয়ামী লীগের পর পর দুবার সাংগঠনিক সম্পাদক পদে দায়িত্ব পালনকারী নেতা মোঃ হুমায়ুন কবির খান। দৈনিক চাঁদপুর কণ্ঠকে দেয়া সংক্ষিপ্ত এক প্রতিক্রিয়ায় তিনি এবারের পৌর আওয়ামী লীগের সম্মেলনে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার ঘোষণা দেন। তিনি বলেন, আমি ছাত্রজীবন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে লালন করে ছাত্রলীগের মাধ্যমে আওয়ামী লীগের রাজনীতি শুরু করি। দলের সেই দুঃসময় থেকে অদ্যাবধি এ দলের রাজনীতি করছি। জীবনে কোনো দিন কোনো লোভ-লালসার প্রতি নজর দিইনি। ৩ বার আমাদের দল রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত আজো কেউ বলতে পারবে না, দলের সাইনবোর্ড ব্যবহার করে দলের সুনাম নষ্ট করেছি। ইনশাআল্লাহ আগামীতেও আমি দলের সুনাম অক্ষুণœ রেখে এই দলের রাজনীতি করতে চাই। দল আমাকে কোনো পদে রাখুক বা না রাখুক আমার জন্ম আওয়ামী পরিবারে, আমৃত্যু এ দলের রাজনীতি করবো। 
তিনি বলেন, আমি দলের তৃণমূল নেতা-কর্মীদের চাহিদার প্রেক্ষিতে পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছি। আশা করছি শীর্ষ নেতৃবৃন্দ আমার সকল দিক বিবেচনা করে আমাকে দলের উক্ত পদে অধিষ্ঠিত করবেন।
উল্লেখ্য, হুমায়ুন কবির খানের পিতা মরহুম শফিকুল ইসলাম খান মহান স্বাধীনতা সংগ্রামের স্বাধীনতা সংগ্রাম কমিটির সহ-অর্থ সম্পাদক, তৎকালীন সদর উপজেলা আওয়ামী লীগের সদস্য, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য, সহ-সভাপতি ও উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।
হুমায়ুন কবির খান ১৯৮৮ সাল থেকে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেন। তিনি মধুসুদন উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও পৌর ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।
পরে তিনি ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, পৌর আওয়ামী লীগের সদস্য এবং ২০০৩ সাল থেকে পর পর দুবার তিনি পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়ে অদ্যাবধি এই দায়িত্বে রয়েছেন। তিনি চাঁদপুর পৌরসভার ৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও পৌরসভার সাবেক প্যানেল মেয়রের দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৯৬ সাল থেকে সকল নির্বাচনে লেডী প্রতিমা বালিকা উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়কের দায়িত্বে রয়েছেন।