• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা বিএনপির বিক্ষোভ সমাবেশে

অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম নয়ন হত্যার শপথ নিয়ে কুমিল্লার সমাবেশ সফল করা হবে

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০২২, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট
 চাঁদপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম বলেছেন, সরকার পুলিশের বন্দুকের নল ব্যবহার করে আবারও ক্ষমতায় টিকে থাকার পাঁয়তারা করছে। কিন্তু বিএনপি তা কোনো দিনই হতে দিবে না। ছাত্রদল নেতা নয়ন হত্যার শপথ নিয়ে সর্বোচ্চ ত্যাগ শিকার করতে হবে। তাই আগামী দিনে সরকার পতন আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের রাজপথে থাকার আহ্বান জানান। মঙ্গলবার (২২ নভেম্বর) বিকেলে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ব্রাহ্মণবাড়িয়া বাঞ্ছারামপুর উপজেলার সোনারামপুর ইউনিয়ন ছাত্রদলের সহ-সভাপতি নয়ন মিয়াকে পুলিশ গুলি চালিয়ে হত্যার প্রতিবাদে চাঁদপুর জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তৃতায় তিনি একথা বলেন।  
তিনি পুলিশকে উদ্দেশ্য করে বলেন, পুলিশ ভাইদের বলতে চাই শেখ হাসিনার কিন্তু চাকরি থাকবে না। আপনারা কিন্তু চাকরিতে থাকবেন। চাঁদপুরে যদি এমন কোনো ঘটনা ঘটানোর চেষ্টা করা হয় তাহলে আমরা এমন অবস্থা করবো যাতে কোনো পুলিশ রাস্তায় নামতে না পারে। তারা মনে করেছে নয়ন মিয়ার মতো নেতাদের হত্যা করে বিএনপিকে দমন করা যাবে। কিন্তু তারা জানে না এরকম হাজারো নয়ন মিয়া রক্ত দেয়ার জন্য প্রস্তুত রয়েছে। বাংলাদেশ পুলিশের যে গৌরবময় ইতিহাস আপনারা এই সরকারের কূটকৌশলে সেই গৌরবকে ভুলুণ্ঠিত করেছেন। মনে রাখবেন এর বিচার একদিন এদেশের জনগণ করবে। কারণ এই লিফলেট বিতরণ বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য নয়। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য। আমরা নয়ন হত্যার শপথ নিয়ে ২৬ তারিখ কুমিল্লার সমাবেশ সফল করা হবে।
জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মুনীর চৌধুরীর পরিচালনায় সমাবেশে আরো বক্তব্যে রাখেন জেলা বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু, চাঁদপুর পৌর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি, সাধারণ সম্পাদক অ্যাডঃ হারুনুর রশিদ, সাংগঠনিক সম্পাদক শরীফ উদ্দিন পলাশ, সহ-সভাপতি দ্বীন মোঃ জিল্লু, জেলা যুবদলের সাধারণ সম্পাদক অ্যাডঃ নূরুল আমিন খান আকাশ, জেলা কৃষক দলের সভাপতি এনায়েত উল্যাহ খোকন, জেলা শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম বাদল, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, জেলা মৎস্যজীবী দলের সভাপতি মোস্তফা কামাল, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ভূঁইয়া, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক ফয়সাল গাজী বাহার, জেলা  স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ইখতিয়ার উদ্দিন শিশু, জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী,  সাধারণ সম্পাদক ইসমাইল পাটওয়ারী প্রমুখ। 
এ সময় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আওয়ামী লীগের দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হয়নি। আগামীতেও দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হবে না। তাই নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন নিশ্চিত করতে হবে। 
নেতৃবৃন্দ আরো বলেন, জনগণের অধিকার আদায়ে রাজপথে যদি আমাদের শরীর থেকে রক্ত দিতে হয়, কারো জীবন দিতে হয়, তারপরেও আন্দোলন করে এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামিয়ে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো এবং দেশের গণতন্ত্র ও দেশের জনগণের ভোটের অধিকার নিশ্চিত করবো।
ছবি-১৬
বোগদাদ বাস চাপায় নিহত স্কুল শিক্ষিকার দাফন সম্পন্ন
স্টাফ রিপোর্টার ॥ বোগদাদ বাসের চাপায় নিহত চাঁদপুর সদর উপজেলার উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষিকা নাজমা আক্তারের দুই দফা জানাজা শেষে দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় মরহুমার স্বামীর বাড়ি হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়নের বাজনাখাল গ্রামে দ্বিতীয় জানাজার নামাজ শেষে স্বামীর বাড়ির পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়। এর আগে সোমবার বাদ এশা চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড গোর-এ গরিবা জামে মসজিদে মরহুমার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।
এদিকে, ঘাতক বোগদাদ বাস চালকের বিরুদ্ধে চাঁদপুর সদর মডেল থানায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাংবাদিক সোহেল রুশদী এ তথ্য নিশ্চিত করেন। 
দুর্ঘটনার পরপরই বোগদাদ বাসটিকে পুলিশ জব্দ করে। ঘটনার পর চালক পালিয়ে যায়।
২১ নভেম্বর সোমবার সকাল ১০টায় সিএনজিচালিত অটোরিকশা যোগে চাঁদপুর শহর থেকে স্কুল শিক্ষিকা নাজমা আক্তার কর্মস্থলে যাবার সময় চাঁদপুর-কুমিল্লা সড়কের ঘোষেরহাটে বিপরীত দিক থেকে আসা বোগদাদ পরিবহনের একটি বাস সিএনজি অটোরিকশাকে চাপা দেয়। এতে ওই শিক্ষিকা নিহত হয়।

সর্বাধিক পঠিত