• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ইউনিয়ন পরিষদ নির্বাচন-২০২২

পাইকপাড়া দক্ষিণে অস্থায়ী বুথ নির্মাণে কৌশলী বাণিজ্য

প্রকাশ:  ২৭ নভেম্বর ২০২২, ১৩:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জ উপজেলার পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হবে। প্রার্থীদের প্রচার-প্রচারণা শেষ। ইউনিয়নটিতে ৯টি ভোট কেন্দ্রে ২০ হাজার ৩শ’ ৩০জন ভোটার এই প্রথমবারের মতো ইভিএম-এর মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করবে। এদিকে ৯টি কেন্দ্রের মধ্যে ১৬টি অস্থায়ী বুথ নির্মাণে সাধারণ সদস্য প্রার্থীদের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগ উঠেছে। অন্যদিকে প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করার সকল প্রক্রিয়া শেষ হলেও ভোট প্রদান পদ্ধতি দেখাতে কিছুটা শৈথিল্য দেখা গেছে।
নির্বাচনে অংশগ্রহণকারী পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন পরিষদের প্রার্থীদের মধ্যে ৫নং ওয়ার্ডের নেয়ামত উল্যাহ সুমনসহ বেশ ক’জন সাধারণ সদস্য প্রার্থী টাকা নেয়ার কথার সত্যতা স্বীকার করে জানান, আমাদের কাছ থেকে নির্বাচন অফিসের লোক বুথ তৈরির নাম করে টাকা নেয়। 
উপজেলা নির্বাচন অফিসের অফিস সহকারী গৌতমের কাছে টাকা তোলার বিষয় জানতে চাইলে তিনি জানান, বরাদ্দ না থাকায় অস্থায়ী বুথ তৈরির জন্য এক হাজার টাকা করে প্রার্থীদের কাছ থেকে নিচ্ছি। এছাড়া কোনো টাকা নেয়া হচ্ছে না।
এদিকে উপজেলা নির্বাচন অফিস ইভিএম পদ্ধতি বিষয়ে ধারণা প্রদানের জন্য শুক্রবার (২৫ নভেম্বর) ও শনিবার (২৬ নভেম্বর) প্রতীকী ভোট প্রদান কাজ চালায়। কিন্তু এতে অনেকটাই ভোটার পর্যায়ে সচেতনতার অভাব লক্ষ্য করা গেছে। প্রার্থীরা জানান, আমরা প্রার্থীরাই এসেছি, ভোটাররা আসেনি।
শুক্রবার (২৫ নভেম্বর) খুরুমখালী কেন্দ্রে ভোটার পর্যায়ে এ পদ্ধতির প্রদর্শনীতে গিয়ে দেখা গেছে, সারাদিনে মাত্র এক থেকে দেড়শ’ ভোটার ৩টি ওয়ার্ডে দেখতে এসেছে। 
এ বিষয়ে সংশ্লিষ্ট ইউপির রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী আবু বকর ছিদ্দিক বলেন, টাকা নেয়ার কোনো বিধান নেই। সত্যতা পেলে ব্যবস্থা নেয়া হবে।

সর্বাধিক পঠিত