• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ছারছীনা শরীফের ৩ দিনব্যাপী মাহফিল

মঙ্গলবার থেকে শুরু আজ মাহফিলের উদ্দেশ্যে চাঁদপুর লঞ্চঘাট থেকে সন্ধ্যা ৭টায় রিজার্ভ লঞ্চ ছেড়ে যাবে

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২২, ১৩:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পাক-ভারত উপমহাদেশের শ্রেষ্ঠতম, শতাব্দীর ঐতিহ্যবাহী ও আধ্যাত্মিক প্রাণকেন্দ্র ছারছীনা দরবার শরীফের ১৩৩তম তিন দিনব্যাপী ঈছালে সাওয়াব মাহফিল ও বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ সম্মেলন ২৯ নভেম্বর মঙ্গলবার থেকে শুরু। মাহফিলে যোগদানের উদ্দেশ্যে আজ সোমবার সন্ধ্যা ৭টায় চাঁদপুর লঞ্চঘাট থেকে এমভি রেডসান-৫ লঞ্চ ছেড়ে যাবে। ১ ডিসেম্বর বৃহস্পতিবার বাদ জোহর আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। 
বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহর আমির ও ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ)-এর সভাপতিত্বে শনিবার বাদ ফজর জিকিরের তালীমের মাধ্যমে মাহফিলের উদ্বোধন হবে এবং বৃহস্পতিবার আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল সমাপ্ত হবে। ৩ দিনব্যাপী মাহফিলে ইসলামের নানা বিষয় নিয়ে  আলোচনা করবেন ছারছীনা দরবার শরীফের বিশিষ্ট ওলামায়ে কেরাম সংগঠনের নেতৃবৃন্দ।
ইতোমধ্যে মাহফিলে যোগদানের উদ্দেশ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে জমইয়াতে হিযবুল্লাহর ব্যানারে সংগঠনের নেতৃবৃন্দ ও দ্বীনদার মুসলমানদেরকে ছারছীনা দরবারে উপস্থিত হতে দেখা গেছে। ছারছীনা মাহফিলে যোগদানের উদ্দেশ্য সোমবার সন্ধ্যা ৭টায় চাঁদপুর লঞ্চ ঘাট থেকে এমভি রেডসান-৫ রিজার্ভ লঞ্চ ছেড়ে যাবে। সকল দ্বীনদার মুসলমান ভাইকে স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় বিছানা, আসবাবপত্র সঙ্গে নিয়ে সার্বক্ষণিকভাবে মাস্ক পরিধান করে লঞ্চে উঠার অনুরোধ জানিয়েছেন জেলা জমইয়াতে হিযবুল্লাহর সভাপতি মাওলানা মোহাম্মদ সাইফুদ্দিন খন্দকার ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ মমিনুল ইসলাম খান।
উল্লেখ্য, প্রতি বছর ছারছীনা শরীফের মাহফিল ১৩, ১৪ ও ১৫ অগ্রহায়ণ অনুষ্ঠিত হয়। সে সুবাদে এ বছর ২৯, ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

 

সর্বাধিক পঠিত