• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস উদ্বোধন

চাঁদপুরে সকল মাঠ খেলার উপযোগী করা হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:২১ | আপডেট : ০৫ জানুয়ারি ২০২৩, ০৯:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘বুকে হাত রেখে, বিজয়ের বেশে ছুঁয়ে দিবো আসমান’ স্লোগানে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস্-২০২৩-এর উদ্বোধন করা হয়েছে। ৪ জানুয়ারি বুধবার সকালে চাঁদপুর স্টেডিয়ামে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, যাঁর নামে এই অনুষ্ঠান তিনি শুধু ক্রীড়া জগতেরই নন, তিনি আরো বহু জগতের উজ্জ্বল নক্ষত্র ছিলেন। ক্রীড়া ছাড়াও সংস্কৃতি এবং রাজনীতিতেও তিনি সম্পৃক্ত ছিলেন। যুবসমাজকে সঠিক পথে পরিচালিত করার জন্যে তিনি বিরাট ভূমিকা রেখেছিলেন। বিশেষ করে যুদ্ধকালে যে সময়ে যুবসমাজ বিপথগামী হওয়ার আশঙ্কা ছিলো সবচেয়ে বেশি, এমন একটি সময়ে তিনি যুবসমাজের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালসহ বঙ্গবন্ধু পরিবারকে নিয়ে দীর্ঘদিন মিথ্যাচার করা হয়েছিলো। কিন্তু আজকে সত্য উদ্ঘাটন হয়েছে। শেখ কামাল বহু গুণে গুণান্বিত ছিলেন। তিনি স্বাধীন বাংলাদেশের অবিসংবাদিত নেতা প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছেলে হয়েও কোনো সেক্টরেই তিনি সে প্রভাব দেখান নি। তিনি নিজ আলোয় আলোকিত হয়ে সংগঠকের ভূমিকায় ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, শেখ কামাল আমাদের পথ দেখিয়ে গেছেন কীভাবে যুবসমাজকে সঠিক পথে পরিচালিত করতে হয়। তিনি একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। তিনি বলেন, খেলাধুলার চর্চা আমাদের আরো বাড়াতে হবে। আমাদের অনেক সম্ভাবনা আছে। সেই সম্ভাবনাকে কাজে লাগাতে হবে। চাঁদপুরে আমাদের যে ক’টা মাঠ আছে সেই মাঠগুলোকে অবশ্যই খেলার উপযোগী করা হবে। এ জন্যে তিনি জেলা প্রশাসক ও ইউএনওসহ ক্রীড়া সংস্থার কর্মকর্তাদের নির্দেশনা দেন মাঠগুলো চিহ্নিত করে কী কী করণীয় তা ঠিক করতে।

জেলা ক্রীড়া সংস্থার সভাপতি জেলা প্রশাসক কামরুল হাসানের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবুর পরিচালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডঃ জিল্লুর রহমান জুয়েল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহ।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন ক্রীড়া সংগঠক সিরাজুল ইসলাম ও গীতা পাঠ করেন সন্তোষ চন্দ্র সেন।

উল্লেখ্য, চাঁদপুর জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় গত ২ জানুয়ারি শুরু হওয়া আন্তঃউপজেলা যুব গেমসটি চলবে আগামী ১০ জানুয়ারি পর্যন্ত।

সর্বাধিক পঠিত