• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ০৯:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে গতকাল ১০ জানুয়ারি মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৮টায় জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন নেতৃবৃন্দ।
দিবসটি উপলক্ষে এদিন বিকেলে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রজীবন থেকে দুঃশাসন-অপশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কণ্ঠস্বর ছিলেন। যার ফলে তিনি অসংখ্যবার কারাভোগ করেছেন। ১৯৭২ সালের এইদিনে দীর্ঘ ৯ মাস কারাভোগের পর পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে বঙ্গবন্ধু সদ্যস্বাধীন বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাঙালি জাতি স্বাধীনতার সুফল ভোগ করতে পারতো না। একটি সুখি, সমৃদ্ধ ও সম্প্রীতির বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন।
নাছির উদ্দিন আহমেদ আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিতার স্বপ্নপূরণে ও সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কোনো অপশক্তি যাতে এই অগ্রযাত্রাকে বাধাগ্রস্ত করতে না পারে সেদিকে সবার সজাগ দৃষ্টি রাখতে হবে।
তিনি বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে সকলে ঐক্যবদ্ধ হয়ে চাঁদপুরের ৫টি আসন জননেত্রী শেখ হাসিনাকে আমরা উপহার দেবো, এই হোক আজকের দিনে আমাদের অঙ্গীকার।
চাঁদপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডঃ জহিরুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সন্তোষ দাস, ইঞ্জিঃ আবদুর রব ভূঁইয়া, আব্দুর রশিদ সর্দার, সদস্য বীর মুক্তিযোদ্ধা মুনির আহমেদ, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার, শ্রমবিষয়ক সম্পাদক নূরুল ইসলাম মিয়াজী, পৌর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাব্বির হোসেন মন্টু দেওয়ান, সাবেক আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ দেবাশীষ কর মধু, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান ভূঁইয়া (কালু), জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওহিদুল ইসলাম, জেলা তাঁতীলীগ সভাপতি নূর মোহাম্মদ পাটওয়ারী, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সাইদুর রহমান অপু, অ্যাডঃ জান্নাতুল মাওয়া, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইকবাল হোসেন লিটন প্রমুখ।
এ সময় চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাবেক শ্রম বিষয়ক সম্পাদক মঞ্জুরুল আলম মঞ্জুু মাঝি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, জেলা মৎস্যজীবী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক দেওয়ানসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত