• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা

৭ মার্চের ভাষণে আমাদের স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৭ মার্চ ২০২৩, ২২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি বলেছেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণে আমাদের স্বাধীন বাংলাদেশের জন্ম হয়েছে। সেই সময় সাড়ে সাত কোটি নির্যাতিত-নিপীড়িত বাঙালির মুক্তির দূত ছিলেন বাঙালির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আমাদের স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের  জন্যে প্রস্তুতির সম্পন্ন নির্দেশনা দিয়েছিলেন তার আঠারো মিনিটের সেই অলিখিত ভাষণে। মানব ইতিহাসের আড়াই হাজার বছরে যত ভাষণ আছে তার মধ্যে ৭ মার্চের সেই ভাষণ ছিল শ্রেষ্ঠতম ভাষণ। যে ভাষণের মাধ্যমে একটি রাষ্ট্রের জন্ম হয়েছে । তাই ৭ মার্চে সবার প্রতি আহ্বান আসুন আমরা আগামী নির্বাচনে সবাই ঐক্যবদ্ধভাবে নৌকাকে জয়যুক্ত করি, বাংলাদেশের উন্নয়নকে অব্যাহত রাখি। মানুষের সুখ-শান্তি অগ্রগতিকে অব্যাহত রাখি।
তিনি মঙ্গলবার বিকালে চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয় মাঠে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত  আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান বক্তার বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ ইউসুফ গাজী। উপজেলা আওয়ামী লীগের সভাপতি নূরুল ইসলাম নাজিম দেওয়ানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী এরশ্বাদ মিয়াজীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, কৃষি বিষয়ক সম্পাদক অজয় কুমার ভৌমিক,  উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায়, চৌধুরী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধাগোবিন্দ গোপ, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক  সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী।

আরো বক্তব্য রাখেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝি, আওয়ামী যুব মহিলা লীগের সভাপতি পৌর প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, সদর উপজেলা যুবলীগের আহবায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, যুগ্ম আহবায়ক শিমুল হাসান শামনুসহ অন্যরা।
এ সময় সদর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী  সংগঠনের বিভিন্ন পর্যায়ের অগণিত নেতা-কর্মী উপস্থিত ছিলেন ।

সর্বাধিক পঠিত