• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন

যুব সমাজকে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে : ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ১১ মার্চ ২০২৩, ১২:২০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ১০নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। গতকাল ১০ মার্চ শুক্রবার বিকেলে জাতীয় সঙ্গীত পরিবেশন এবং জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন চাঁদপুর সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন। বহরিয়া উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি।

তিনি তাঁর বক্তব্যে বলেন, আমি সশরীরে এ ইউনিয়ন যুবলীগের সম্মেলনে আসতে পারিনি, তাই নেতা-কর্মীদের দেখতে পারিনি। সেজন্য দুঃখ প্রকাশ করছি। তবে সহসাই আমি আপনাদের কাছে আসবো। ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ,  মহিলা আওয়ামী লীগ সহ সকল সংগঠনের নেতা-কর্মীকে জানাই শুভেচ্ছা ও অভিনন্দন। আজকের লক্ষ্মীপুর মডেল ইউনিয়নটি চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার  সবচেয়ে  জনপ্রিয় ও গুরুত্বপূর্ণ ইউনিয়ন। এই ইউনিয়ন নৌকার ঘাঁটি হিসেবে পরিচিত। আগামী নির্বাচনে এই ইউনিয়নের নেতা-কর্মীরা ও সর্বস্তরের জনগণ নৌকার বিজয় নিশ্চিত করতে কাজ করবে বলে আমি বিশ্বাস করি। যুবলীগের সম্মেলনের মাধ্যমে যে নতুন নেতৃত্ব আসবে তাদেরকে শুভেচ্ছা জানাই। নবীন-প্রবীণ মিলিয়ে যে নেতৃত্বে আসবে তারা আগামী দিনে নৌকার হয়ে কাজ করবে। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যেভাবে দেশকে সোনার বাংলাদেশে রূপান্তর করছেন, ডিজিটাল বাংলাদেশের ধারাবাহিকতায় স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন, আমাদের যুব সমাজকে স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। এ যুবলীগের নেতৃত্ব সকল যুবককে সংঘটিত করার কাজ করবে। বঙ্গবন্ধু কন্যার স্মার্ট বাংলাদেশ গড়ার কাজে তারা নিজেদেরকে আত্মনিয়োগ করবে। আপনাদের আওয়ামী লীগের সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সেলিম খান নিশ্চয়ই এই সভায় উপস্থিত আছেন, আমি তার প্রতিও কৃতজ্ঞতা জানাই। আমরা সবাই মিলে বঙ্গবন্ধুর কন্যা  শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো।
সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন পাটোয়ারী এসডু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, যুগ্ম আহ্বায়ক  মোহাম্মদ আলী মাঝি, মাহফুজুর রহমান টিটুল, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, সদর উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম মিয়াজী।  আরো বক্তব্য রাখেন হাইমচর উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন, সদর উপজেলা যুবলীগের সদস্য আবুল হাসনাত, অ্যাডঃ মনির হোসেন ঢালী, ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ইউনুস শেখ, সহ-সভাপতি সায়েদ  আলী আখন, মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সীমা বেগম।
ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জহির হাওলাদারের সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফারুক মাঝির সঞ্চালনায় ত্রি-বার্ষিক সম্মেলনে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য গোলাম আলী আহমদ খান ও গীতা পাঠ করেন বিজয়া ত্রিপুরা।
সম্মেলনের দ্বিতীয় পর্বে লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি পদে ফারুক মাঝি, সাধারণ সম্পাদক পদে শফিক গাজী, সিনিয়র সহ-সভাপতি পদে শাহ আলম মাঝি ও সাংগঠনিক সম্পাদক পদে মোঃ শরিফুল হকের নাম ঘোষণা করা হয়। আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করার জন্য নির্দেশ দেয়া হয়।

 

সর্বাধিক পঠিত