• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

সুইড বাংলাদেশ চাঁদপুর শাখার বার্ষিক সাধারণ সভা

প্রকাশ:  ২২ মার্চ ২০২৩, ১২:৩৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

সুইড বাংলাদেশ চাঁদপুর শাখার বার্ষিক সাধারণ সভা গতকাল ২১মার্চ (মঙ্গলবার) সকাল ১১টায় চাঁদপুর শাখার ষোলঘরস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠানের চাঁদপুর শাখার সহ-সভাপতি ও চাঁদপুর প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি এবং দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। চাঁদপুর বুদ্ধিপ্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক প্রতিমা রাণী ও শিক্ষক বিচিত্রা সাহার যৌথ পরিচালনায় সাধারণ সভায় বক্তব্য রাখেন নির্বাহী সচিব বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মজিবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সর্দার আবুল বাশার, বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানাউল্ল্যাহ, কোষাধ্যক্ষ হাসানুজ্জামান ভূঁইয়া, আতিকুর রহমান, লোকমান গাজী লিটন, আফরোজা বেগম, ফরহানা আক্তার প্রমুখ। সাধারণ সভায় বিপুল সংখ্যক অভিভাবক, বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
সাধারণ সভায় স্বাগত বক্তব্য রাখেন সোহেল রুশদী। তিনি বলেন, আশা করছি সুইড বাংলাদেশের নতুন কমিটি সম্মিলিতভাবে কাজ করবেন। সুইড বাংলাদেশ চাঁদপুর শাখা মূলত বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য কাজ করছে। অত্র প্রতিষ্ঠানে প্রায় ৭০জন বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষাথী লেখাপড়া করছে। এই প্রতিষ্ঠানের জন্য যা যা প্রয়োজন তাই করা হবে। এই প্রতিষ্ঠানের অনেক সমস্যা রয়েছে। তিনি বলেন, এই প্রতিষ্ঠানের জন্য শিক্ষামন্ত্রী, চাঁদপুর জেলা প্রশাসক, সমাজসেবা অধিদপ্তরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি সহযোগিতা করছে। যেসব অসহায় বুদ্ধিপ্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে তাদেরকে আমার ব্যক্তিগত তহবিল থেকে বিনামূল্যে স্কুল ড্রেস দিবো। এবারে মাহে রমজান মাসে যাকাত থেকে এই প্রতিষ্ঠানের জন্য আর্থিক সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি। এ প্রতিষ্ঠানের একটি স্থায়ী কার্যালয় করতে হবে। আমরা চেষ্টা করছি এটি করার জন্য। এ ব্যাপারে চাঁদপুর জেলা প্রশাসক মহোদয়রে সহযোগিতা কামনা করছি।
সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন পেশ করেন নির্বাহী সচিব বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মজিবুর রহমান।
সাধারণ সভায় সুইড বাংলাদেশ চাঁদপুর শাখার পরিচালনার জন্য ১৮সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা দেন চাঁদপুর বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষক প্রতিমা রাণী। সুইড বাংলাদেশ চাঁদপুর শাখার নতুন  কমিটি হচ্ছে : সভাপতি অধ্যাপক মোঃ ইসমাঈল তপাদার, সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক সোহেল রুশদী, সহ-সভাপতি অধ্যাপক আলমগীর হোসেন বাহার, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ ছানাউল্ল্যাহ, নির্বাহী সচিব বীর মুক্তিযোদ্ধা ব্যাংকার মোঃ মজিবুর রহমান, যুগ্মসচিব মোঃ তাজুল ইসলাম মজুমদার, অর্থ সচিব হাসানুজ্জামান ভূঁইয়া, সাংগঠনিক সচিব রোটাঃ গোপাল সাহা, ক্রীড়া সচিব সুফী খায়রুল আলম খোকন, কল্যাণ ও পুনর্বাসন সচিব আহসান উল্ল্যাহ খান বাতেন, প্রচার ও প্রকাশনা সচিব বীর মুক্তিযোদ্ধা ডাঃ দেলোয়ার হোসেনসহ ১৮ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়েছে। আগামী ৩বছর মেয়াদী এই নতুন কমিটি তাদের কাযক্রম পরিচালনা করবে।
উপস্থিত সাধারণ সভায় অভিভাবক ও সদস্যরা হাততালি দিয়ে উক্ত নতুন কমিটিকে স্বাগত জানান এবং সমর্থন করেন।
সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন, বার্ষিক আয়-ব্যয় উপস্থাপন, বার্ষিক বাজেট পেশ করা হয়।
এছাড়াও সাধারণ সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ এজেন্ডার উপর আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

 

সর্বাধিক পঠিত