• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের রবীন্দ্রজয়ন্তী উদযাপন

প্রকাশ:  ০৯ মে ২০২৩, ১১:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬২তম জন্মজয়ন্তী বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখা উদ্যাপন করেছে। এ উপলক্ষে ৮ মে সোমবার চাঁদপুর সাহিত্য একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের  আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মুক্তা পীযূষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মিঠুন বিশ্বাসের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার প্রধান উপদেষ্টা ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক রোটাঃ কাজী শাহাদাত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোট চাঁদপুর জেলা শাখার সভাপতি তপন সরকার এবং কবি-লেখক রোটাঃ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া।
শুরুতে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপুর মমতাময়ী মা রহিমা ওয়াদুদের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ ও ১ মিনিট নীরবতা পালন করা হয়। সকল অতিথিকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক কবি ও গবেষক মুহাম্মদ ফরিদ হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন সহ-সভাপতি রোটাঃ উজ্জ্বল হোসাইন।
সভায় উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা মীরা রায় চৌধুরী, চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সভাপতি রোটাঃ মাহমুদা খানম, দৈনিক আদি বাংলার সম্পাদক ও প্রকাশক আরিফ রাসেল, শিল্পনন্দনের সভাপতি জাকির হোসেন, চাঁদপুর সেন্ট্রাল ইনার হুইল ক্লাবের সহ-সভাপতি মিতু আক্তার, ডাঃ নাজমুন নাহার মমি,  বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ চাঁদপুর জেলা শাখার সহ-সভাপতি আয়েশা আক্তার রুপা, কার্যকরী সদস্য রোটাঃ জাহাঙ্গীর আলম হৃদয়, সাংস্কৃতিক সম্পাদক প্রত্ন পীযূষ ও কোষাধ্যক্ষ ফাতেমাতুজ জোহরা।
আলোচনা সভা শেষে সংগঠনের কার্যকরী সদস্য জাহাঙ্গীর আলম হৃদয়ের লেখা ‘প্রবাসীর ভাবনা’ ও ‘আমার স্মৃতিরেখা’ এই দুটি বই সংগঠনের নেতৃবৃন্দের মাঝে বিতরণ করা হয়।

সর্বাধিক পঠিত