• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোচনায় মেয়র আবুল খায়ের পাটওয়ারী

আজকের উন্নয়নের এই জোয়ার শুধু বঙ্গবন্ধু কন্যার আগমনের কারণেই

প্রকাশ:  ১৮ মে ২০২৩, ১০:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে বুধবার (১৭ মে) সকালে ফরিদগঞ্জ পৌরসভায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
তিনি বলেন, আল্লাহর অশেষ রহমতে বিদেশে থাকার কারণে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের সময় সৌভাগ্যক্রমে জননেত্রী শেখ হাসিনা ও তাঁর ছোট বোন শেখ রেহানা প্রাণে বেঁচে যান। পৃথিবীর বিভিন্ন দেশে যাযাবর জীবন কাটিয়ে আমাদের প্রাণপ্রিয় নেত্রী প্রায় ৬ বছর পর ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন করলে বঙ্গবন্ধু কন্যা হিসেবে তাঁকে আঁকড়ে ধরে দেশের মানুষও নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেন সেদিন। জননেত্রী শেখ হাসিনার প্রতি বাংলার জনগণের অকুণ্ঠ সমর্থন ও অসীম আস্থার কারণে তিনি বার বার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হন এবং আর্থসামাজিক উন্নয়নে বিস্ময়কর অবদান রেখে চলছেন। তিনি দলের দুর্যোগপূর্ণ মুহূর্তে আওয়ামী লীগের হাল ধরার কারণেই ২১ বছর পর আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। পরবর্তীতে ২০০৮ সাল থেকে ধারাবাহিকভাবে অদ্যাবধি শেখ হাসিনা প্রধানমন্ত্রী হিসেবে দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যাচ্ছেন। অর্থাৎ আজকের উন্নয়নের এই জোয়ার শুধু বঙ্গবন্ধু কন্যার আগমনের কারণেই।
সভায় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলাম, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশিদ পাঠান, সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, কাউন্সিলর মোহাম্মদ হোসেন, সাজ্জাদ হোসেন টিটু, ক্যাশিয়ার গিয়াস উদ্দিন, সাবেক ছাত্রলীগ নেতা রবিউল হোসেন প্রমুখ।

সর্বাধিক পঠিত