• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভায় সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ মহসিনুল হক

সেবা দিতে পারলেই বিচারপ্রার্থী জনগণ উপকৃত হবে

প্রকাশ:  ৩০ মে ২০২৩, ০৯:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ মে) বিকেলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সিনিয়র জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক।
জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতি তাঁর বক্তব্য বলেন, বিচারপ্রার্থী জনগণ উপকৃত হবে তাদের যদি আমরা সেবা দিতে পারি। বিকল্প বিরোধের বিষয়গুলো লিগ্যাল এইডের মাধ্যমে হচ্ছে। ২০১০ সালের পূর্বে যে মামলাগুলো রয়েছে সেগুলো যাতে দ্রুত নিষ্পত্তি করা যায় সে ব্যাপারে লিগ্যাল এইডসহ সকলের সাথেই সহসা আলোচনা করা হবে। আমাদের সকল কার্যক্রমে জেলা আইনজীবী সমিতি সক্রিয় ও সহযোগিতা করে যাচ্ছেন। বিচারপ্রার্থীদের জন্য আমরা সকলে একত্রে কাজ করবো। সহসাই সকল উপজেলায় লিগ্যাল এইডের কার্যক্রম শুরু করা হবে।
জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) মোঃ সাকিব হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) জান্নাতুল ফেরদাউস চৌধুরী, ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শহিদুল আমিন, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) পলাশ কান্তি নাথ,  বেসরকারি কারা পরিদর্শক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ সাহাদাৎ হোসেন, চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডঃ এ. টি. এম. মোস্তফা কামাল, পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, জিপি অ্যাডঃ আঃ রহমান, জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার প্রমুখ।
সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২) শাহেদুল করিম, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডঃ এ.জেড.এম. রফিকুল হাসান রিপনসহ বিচার বিভাগের বিচারক ও জেলা লিগ্যাল এইডের প্যানেল আইনজীবীগণ।

 

সর্বাধিক পঠিত