• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

শিক্ষার্থীদের বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করতে হবে : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৪ জুন ২০২৩, ০৯:২৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান গতকাল শনিবার অনুষ্ঠিত হয়েছে।
আমন্ত্রিত অতিথিবর্গ, অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীসহ সুধীজনদের ব্যাপক উপস্থিতিতে গতকাল ৩ জুন শনিবার ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। গতকাল বেলা সাড়ে ১১টায় প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে পৌঁছলে হাজারো শিক্ষার্থী আনন্দে উল্লসিত হয়ে পড়ে। তারা হৃদয়ের উষ্ণতায় ফুলেল শুভেচ্ছা জানান এবং মনোজ্ঞ নৃত্য ও সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে তারা প্রধান অতিথিকে বরণ করে নেন। এছাড়া প্রতিষ্ঠানের রোভার স্কাউট ও স্কাউট সদস্যগণ অতিথিদের সালাম প্রদর্শন করেন। শিক্ষার্থীদের এমন উষ্ণ ভালোবাসায় সিক্ত হন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী বলেন, বিনয়, সততা, শিক্ষা ও শৃঙ্খলাবোধের মানসিকতা নিয়ে শিক্ষার্থীদের বড় হতে হবে। প্রতিটি শিক্ষার্থী শুধু দেশের জন্য নয় বিশ্বের জন্যও অমূল্য সম্পদ। তাই শিক্ষার্থীদের বাস্তবমুখী শিক্ষা গ্রহণ করতে হবে। আমরা শিক্ষা ক্ষেত্রে অনেক পরিবর্তন এনেছি যাতে শিক্ষার্থীরা সকল বিষয়ে জ্ঞান অর্জন করার মধ্য দিয়ে নিজেকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে পারে। তিনি আরো বলেন, স্বাধীনতার সুফল ভোগ করতে হলে প্রতিটি শিক্ষার্থীকে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে শিক্ষা লাভ করতে হবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য আরো বলেন, তোমরা সকলেই স্মার্ট বাংলাদেশের নাগরিক হয়ে গড়ে উঠবে। যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আজ জাতির পিতার স্বপ্ন পূরণে কাজ করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তাঁর সুযোগ্য নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, এখন আর কেউ না খেয়ে থাকে না। আজ নিজেদের স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে সকলেই সচেষ্ট রয়েছে। তিনি উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন। প্রধান অতিথি শিক্ষার্থীদের মাধ্যমে সকল অভিভাবকদের সালাম জানিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের দৃষ্টি আকর্ষণ করে আরো বলেন, এখানে ১০তলা ভবন নির্মিত হবে। ভবন নির্মাণ শেষ হলে অপ্রয়োজনীয় স্থাপনা সরিয়ে দিয়ে খেলার মাঠটি আরো প্রশস্ত করতে হবে। যাতে শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশে নিয়মিত খেলাধুলা করতে পারে। তিনি বলেন, বিজ্ঞান, প্রযুক্তি, ক্রীড়া, সংস্কৃতি সকল দিক দিয়ে এগিয়ে থাকায় এই শিক্ষা প্রতিষ্ঠানটি দেশ সেরা প্রতিষ্ঠানের সম্মান অর্জনেরও সম্ভাবনা রয়েছে। আমি আশা করি প্রতিষ্ঠানটি তার কাক্সিক্ষত লক্ষ্য নিয়ে এগিয়ে যাবে। তিনি সুন্দর আয়োজনের জন্যে প্রতিষ্ঠান পরিচালনা পর্ষদের সভাপতিসহ সকলের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
আল-আমিন একাডেমি স্কুল এন্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপুর সভাপ্রধানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক কামরুল হাসান ও পুলিশ সুপার মিলন মাহমুদ, বিপিএম (বার)। স্বাগত বক্তব্য রাখেন আল আমিন একাডেমি স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম।
জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয়। অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ইউছুফ গাজী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম নাজিম দেওয়ান, ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ, জেলা জজকোর্টের পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র মোহম্মদ আলী মাঝি, ডাঃ এসএম সহিদউল্লাহ, মাহফুজুর রহমান টুটুল, আঃ আজিজ খান বাদল প্রমুখ।

 

সর্বাধিক পঠিত