• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মন্ত্রীর সঙ্গে আলাপ ব্যর্থ, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান শিক্ষকরা

প্রকাশ:  ২০ জুলাই ২০২৩, ১২:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বেসরকারি মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে টানা ৯দিন ধরে অবস্থান কর্মসূচি পালন করছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। এরই প্রেক্ষিতে গতকাল আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে  আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে বৈঠক করেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।
বৈঠকে শিক্ষকদের দাবির বিষয়ে কোনো সুরাহা হয়নি। জাতীয়করণের বিষয়ে শিক্ষামন্ত্রী তাদের সুনির্দিষ্ট কোনো আশ্বাস দিতে পারেননি। মন্ত্রী কেবল বলেছেন, নতুন শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়ে দুটি কমিটি গঠন করা হবে।  কিন্তু শিক্ষামন্ত্রীর এ আশ্বাসে সন্তুষ্ট নন শিক্ষকরা। জাতীয়করণের বিষয়ে তারা সুনির্দিষ্ট পদক্ষেপ চান। এ জন্যে তারা এখন প্রধানমন্ত্রীর সাক্ষাৎ চান।
সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে বিটিএর সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে অন্তত ৫ মিনিট সাক্ষাতের সুযোগ না পেলে আমরা রাজপথ ছাড়ব না। প্রয়োজনে ঝড়-বৃষ্টি পুলিশের আঘাত সবকিছুই আমরা মেনে নিতে রাজি।
তিনি শিক্ষকদের উদ্দেশে বলেন, শিক্ষামন্ত্রী আমাদের ডেকে নেয়ার পরের দাবিগুলো শুনেন। সেখানে আরো শিক্ষকদের সংগঠনের নেতা-কর্মীরা ছিলেন তারা কিছু বলেননি। কিন্তু স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতারা বলেছেন, এখানে আমরা যারা আন্দোলন করছি তারা নাকি স্বাধীনতার বিপক্ষের লোক। আমরা আজকের অবস্থান কর্মসূচি থেকে তাদের  ধিক্কার জানাই।
তিনি আরও বলেন, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতক্ষণ না আমাদের ৫ মিনিট সময় দেবেন ততক্ষণ আমরা রাজপথ থেকে ঘরে ফিরে যাব না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের অভিভাবক। আপনি যতদিন আমাদের এই রাজপথে রাখবেন আমরা ততদিন এই রাজপথে থাকব। সূত্র : ঢাকা পোস্ট।

 

 

সর্বাধিক পঠিত