• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ডিম-মুরগির দাম আকাশচুম্বী

প্রকাশ:  ০৫ আগস্ট ২০২৩, ১১:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাজারে প্রতিদিনই বাড়ছে বিভিন্ন পণ্যের দাম। দামবৃদ্ধির কারণে সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে নিত্যপণ্য। ইতোমধ্যে বাজারে ডিম ও মুরগির দাম বেড়েছে এবং আদা রসুনসহ
সবজি চড়া দামেই বিক্রি হচ্ছে। শুক্রবার (৪ আগস্ট) চাঁদপুরের বিভিন্ন এলাকার বাজারে গিয়ে দেখা গেছে বাড়তি দামে বিক্রি হচ্ছে ডিম ও মুরগি। হাঁসের ডিমের হালি বিক্রি হচ্ছে ৭০ টাকা ও ডজন ২১০ টাকায়। দেশি মুরগির ডিমের হালি বিক্রি হচ্ছে ৮০ টাকা এবং ডজন ২৪০ টাকা। এ ছাড়া ব্রয়লার সাদা ডিমের হালি ৪৫ টাকা এবং ডজন ১৩৫ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া ব্রয়লার লাল দিমের হালি ৫০ টাকা এবং ডজন ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।
বাজারে গিয়ে দেখা গেছে, ব্রয়লার ও সোনালি মুরগির দাম কেজিতে ১০ থেকে ২০ টাকা পর্যন্ত বেড়েছে। গত এক সপ্তাহে কেজিতে ১০ টাকা বেড়ে ব্রয়লার বিক্রি হচ্ছে ১৮৫ থেকে ১৯০ টাকায় এবং সোনালির দাম বেড়েছে কেজিতে ২০ টাকা।
সবজির বাজারে দেখা গেছে, প্রতি কেজি পটল ৫০ টাকায়, বরবটি ৭০ টাকায়, ঝিঙে ৬০ টাকায়, করলা ৭০ টাকায়, কাঁকরল ৬০ টাকায়, কচুরমুখি ৭০ টাকায় ও লাউ ৬০ টাকায় বিক্রি হচ্ছে। ঢেঁড়স ৪০ টাকায়, পেঁপে ৪০ টাকায়, মিষ্টি কুমড়া ৩০ টাকায় (কাটা পিস), চাল কুমড়া প্রতি পিস ৫০ টাকায়, লম্বা বেগুন ৮০ টাকা থেকে কমে ৬০ টাকায়, ধনিয়া পাতা ১৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
ভারতীয় টমেটোর কেজি ৪০০ টাকা ও দেশি টমেটো বিক্রি হচ্ছে ২৮০ টাকা কেজিতে। কাঁচা মরিচের কেজি ২৪০ টাকা, গাজর ১৪০ টাকা কেজি, আলু ৪০ টাকা কেজি, দেশি পেঁয়াজ ৭০ টাকা কেজি ও ভারতীয় পেঁয়াজ ৪৫ টাকা, রসুন ১৮০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
মাছের বাজারে দেখা গেছে, টেংরা মাছ ৮০০ টাকা কেজি, পাবদা ৫৫০ টাকা, তেলাপিয়া ২৪০ থেকে ২৬০ টাকা কেজি, রুই ৪০০ থেকে ৪৫০ টাকা কেজি, মীরকার্প ৩২০ টাকা কেজি, কিশোর ইলিশ কেজি ৫০০-৬০০ টাকা, ৫০০ গ্রাম সাইজের ইলিশ এক হাজার ১০০ টাকা কেজি ও জাটকা ইলিশ বিক্রি হচ্ছে। অপরদিকে গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত রয়েছে।