• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

সুজাতপুর ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ

কলেজের সুনাম অক্ষুণ্ন রাখতে ভাল ফলাফল করতে হবে

প্রকাশ:  ০৭ আগস্ট ২০২৩, ০৮:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব উত্তর উপজেলায় সুজাতপুর ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মিলাদ মাহফিল ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়েছে। গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় কলেজ মিলনায়তনে আয়োজিত বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুজাতপুর ডিগ্রি কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা লেঃ (অবঃ) এম এ ওয়াদুদ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকে ইসলামপুর ইউনিয়নে সুজাতপুর ডিগ্রি কলেজ সমাজে শিক্ষার আলো ছড়াচ্ছে। তোমাদেরকে এ কলেজের সুনাম অক্ষুণ্ন রাখতে ভাল ফলাফল করতে হবে। সুশৃঙ্খলভাবে পরীক্ষায় অংশগ্রহণ করবে, যাতে কলেজের সুনাম অক্ষুণ্ন থাকে। এ প্রতিষ্ঠানটি গড়ে উঠেছিল একটি মহৎ উদ্দেশ্য নিয়ে। আজ তোমাদের বিদায় অনুষ্ঠান। এইচএসসি পরীক্ষা দিয়ে অনেকে উচ্চ শিক্ষার জন্যে বিশ্ববিদ্যালয়ে যাবে, আর যারা যেতে পারবে না তারা এ কলেজেই ডিগ্রিতে ভর্তি হবে বলে আমি বিশ্বাস করি।
তিনি বলেন, আমার লক্ষ্য একটিই কলেজে অনার্স ও মাস্টার্স কোর্স চালু করা। আল্লাহ যেন আমাকে সে পর্যন্ত জীবিত রাখেন সে কামনায় সকলের দোয়া চাইছি। দেশের উন্নয়ন ও মুক্তিযুদ্ধ প্রসঙ্গে শিক্ষার্থীদের উদ্দেশ্যে এম এ ওয়াদুদ বলেন, আজ বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার বইছে। একসময় আমাদের এ কলেজে আসতে হলে নৌকায় আসতে হতো। এখন তোমরা গাড়ি নিয়ে আসতে পারছো। সরকার বছরের প্রথম দিনে শিক্ষার্থীদেরকে সাড়ে তিন কোটি বই বিনামূল্যে দিচ্ছে। শিক্ষাকে মাধ্যমিক স্তর পর্যন্ত প্রায় অবৈতনিক করেছে। আজ কোনো বিদ্যালয়ে টিনের ঘর নেই, সকল বিদ্যালয়ে আজ সুউচ্চ সুন্দর বিল্ডিং বিরাজমান। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে রয়েছে ডিজিটাল ক্লাস রুম। আমরা মুক্তিযুদ্ধ করেছি, আমার রক্ত ঝরেছে। লাখো মানুষ তার জীবন অকাতরে বলিদান করেছে। এ সকল কিছু আমরা করেছি বঙ্গবন্ধুর ডাকে মানুষকে বৈষ্যম্য, জাতিভেদ মুক্ত করে সাম্প্রদায়িক বন্ধন অটুট রাখতে। তোমাদেরকে আগামীর জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। তাই সকলে দেশেপ্রেমে উদ্বুদ্ধ হতে হবে।
সুজাতপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোহাম্মদ মাসুদ পারভেজের সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক মোরশেদ আলম ও ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শেফালী বেগমের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ মহসিন পাঠান, রয়মনেননেছা ডিগ্রি কলেজের উপাধ্যক্ষ অরুণ চন্দ্র সরকার, নেছারিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজালাল, সুজাতপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালেহা বেগম, সুজাতপুর কিন্ডারগার্টেনের অধ্যক্ষ নুরুল আলম পাটওয়ারী ও সুজাতপুর ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুব্রত দাস।
অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা এম এ রশিদ। মানপত্র পাঠ করেন মাহিরা আদন নিপুণ ও রাতুল সরকার।

সর্বাধিক পঠিত