• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শনে পুলিশ সুপার

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ১৪:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের নবাগত পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম বিপিম, পিপিএম (সেবা) চাঁদপুর সদর মডেল থানা পরিদর্শন করেছেন। পরিদর্শনকালে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মুহসীন আলম ফুলেল শুভেচ্ছায় তাঁকে স্বাগত জানান।
পুলিশ সুপার চাঁদপুর সদর মডেল থানার পুরো এলাকা ঘুরে দেখেন। থানায় কর্মরত পুলিশ সদস্যদের ব্যারাক, বিভিন্ন বিভাগের রুম, দাপ্তরিক কার্যক্রম নিরীক্ষণ করেন। পরে তিনি থানায় কর্মরত সকল অফিসার ও ফোর্সদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
তিনি তাঁর বক্তব্যে বলেন, রাষ্ট্র আমাদেরকে জনগণের স্বার্থে সেবার দায়িত্ব দিয়েছে। তাই আমরা আমাদের পেশাদারিত্বের সুনামকে অক্ষুণ্ন রেখে কাজ করতে হবে। অতএব সাধারণ জনগণ বা থানায় আগত সেবা প্রত্যাশীদের যথাযথ আইনি সহায়তা প্রদান, প্রত্যেক পুলিশ সদস্যকে সততা, নিষ্ঠা ও মানবিকতার সাথে জনগণের প্রতি সেবার মনোভাব নিয়ে আচরণ ও পেশাগত দায়িত্ব পালন করতে হবে।
তিনি চাঁদপুর সদর মডেল থানায় কর্মরত সকল কর্মকর্তার উদ্দেশ্যে বলেন, এই সদর মডেল থানার আওতাধীন এলাকায় সার্বিক আইন শৃঙ্খলা রক্ষার্থে ও জনকল্যাণমুখী কাজ করার দায়িত্ব আপনাদের। অতএব জনস্বার্থের বিপরীতে কোনো কাজ যেনো না হয় সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে।
তিনি আরো বলেন, সারাদেশে এডিস মশাবাহিত ডেঙ্গু রোগের প্রকোপ বেড়েই চলেছে। তাই এই বিষয়ে সবার সচেতনতা জরুরি। থানা এলাকায় ঝোপঝাড়, জঙ্গল, জলাশয় ইত্যাদি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। যেখানে স্বচ্ছ পানি জমে থাকতে পারে, যেমন : ফুলদানি, ডাবের খোসা, পরিত্যক্ত টায়ার ইত্যাদি সরিয়ে ফেলতে হবে।
মাননীয় প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে থানা এলাকার আশপাশের খালি জায়গা বিভিন্ন ধরনের সবজি চাষ ও পুকুরে মাছ চাষের জন্যে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের নির্দেশ দেন তিনি।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্)  রাশেদুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইয়াছিন আরাফাতসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত