• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে নৌকায় ভোট চাই

প্রকাশ:  ২৪ আগস্ট ২০২৩, ০৯:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর, ডেপুটি অ্যাটর্নি জেনারেল, সংরক্ষিত আসনের সাবেক এমপি অ্যাডঃ নূরজাহান বেগম মুক্তা বলেছেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। তাঁরই কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। বিশ্বের প্রথম পাঁচজন প্রধানমন্ত্রীর মধ্যে শেখ হাসিনা অন্যতম। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। দেশের মানুষের জীবনমান উন্নয়নের জন্যে তিনি দিনরাত পরিশ্রম করছেন।
তিনি ২২ আগস্ট মঙ্গলবার হাজীগঞ্জ উপজেলার ৮নং হাটিলা ইউনিয়নের বলিয়া, বেলঘর, টঙ্গিরপাড় ও হাড়িয়াইন গ্রামে দেশরত্ন শেখ হাসিনার সরকারের উন্নয়নের প্রচার ও উঠোন বৈঠকে এসব কথা বলেন।
তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের উন্নয়ন হয়, জনগণের জীবনমান উন্নত হয়, সেটা আমরা প্রমাণ করেছি। আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে। বিদেশে বাংলাদেশের সম্মান-মর্যাদা বেড়েছে অনেক। এতো উন্নয়নের পরও প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত আছে, যা মোকাবেলায় আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। আমরা মানুষের মন জয় করেই ক্ষমতায় এসেছি। আর ক্ষমতায় এসে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছি। আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর ১৯৭৫ থেকে ২০০৮ পর্যন্ত যে অন্যায়-অত্যাচার করা হয়েছে আমরা তার প্রতিশোধ নেইনি। আমরা অন্যায়ের জবাব দিচ্ছি উন্নয়ন করে। আমাদের সরকার প্রতিটি জেলায় পরিকল্পিত উন্নয়ন করেছে। ফলে আজ গ্রামে দরিদ্র মানুষের সংখ্যা একেবারে নেই বললেই চলে।
অ্যাডঃ নূরজাহান বেগম মুক্তা প্রধানমন্ত্রী সম্পর্কে বলেন, যিনি যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গিবাদ প্রতিরোধ, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিদের বিচার, পার্বত্য চট্টগ্রামের ঐতিহাসিক শান্তি চুক্তি সম্পাদন, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের স্বীকৃতি, ডিজিটাল বাংলাদেশ নির্মাণের কাণ্ডারিসহ জাতীয় জীবনের বহুক্ষেত্রে অভাবনীয় সাফল্য অর্জন করেছেন। রাষ্ট্র পরিচালনায় দক্ষতা, সৃজনশীলতা এবং সাফল্যের জন্যে আন্তর্জাতিকভাবে তিনি ‘সাউথ’ ও ‘সেরেস’ পদকসহ অন্যান্য পুরস্কারে ভূষিত হন। রাষ্ট্রনায়ক থেকে বিশ্বনেতা হয়ে ওঠার যে ম্যাজিক তিনি বিশ্বকে দেখিয়েছেন তা এখন উন্নত বিশ্বে শেখ হাসিনা উন্নয়নের রোল মডেলে রূপ নিয়েছে। বাংলাদেশ এখন অর্জন করেছে খাদ্যে স্বয়ংসম্পপূর্ণতা। দারিদ্র্য বিমোচন, খাদ্য, শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ক্রীড়াসহ প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন সূচকের প্রবৃদ্ধির ফলে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ।
তিনি আরও বলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। শেখ হাসিনার সরকারের উন্নয়ন দেখে সারা বিশ্বের মানুষ আজ অবাক বিস্ময়ে তাকিয়ে রয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন দেখতেন সেই স্বপ্ন আজ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে যাচ্ছেন। স্বল্পোন্নত দেশ থেকে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উত্তোরণ করেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামীদিনেও শেখ হাসিনার পতাকাতলে ঐক্যবদ্ধ থাকতে অ্যাডঃ নূরজাহান বেগম মুক্তা সবার প্রতি আহ্বান জানান।
উঠোন বৈঠকে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।