• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ডাঃ এমএ গফুর সমাজসেবায় সেবামূলক বহু প্রতিষ্ঠানে জড়িত ছিলেন

প্রকাশ:  ২৪ আগস্ট ২০২৩, ০৯:১৯ | আপডেট : ২৪ আগস্ট ২০২৩, ১৬:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের কিংবদন্তীতুল্য নিভৃতচারী সমাজসেবক, সর্বজনশ্রদ্ধেয় ব্যক্তিত্ব, চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও ভাষা সৈনিক আলহাজ্ব ডাঃ এমএ গফুরের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে ২৩ আগস্ট বাদ জোহর চাঁদপুর ডায়াবেটিক হাসপাতালের এবাদতখানায় দোয়া, মোনাজাত ও কবর জেয়ারত অনুষ্ঠিত হয়।
হাসপাতালের আইটি কর্মকর্তা উজ্জ্বল হোসাইনের পরিচালনায় বক্তব্য রাখেন সমিতির অবৈতনিক সাধারণ সম্পাদক রোটাঃ আলহাজ¦ মোঃ জাহাঙ্গীর আখন্দ সেলিম, যুগ্ম সম্পাদক ও মরহুমের কনিষ্ঠ পুত্র ড. শায়ের গফুর, সদস্য রোটাঃ মোঃ রোকনুজ্জামান, আজীবন সদস্য অ্যাডঃ রুহুল আমিন ও জেলা সমাজসেবা কার্যালয়ের অতিরিক্ত পরিচালক ফিরোজ আলম প্রমুখ।
সভায় বক্ত্যারা বলেন, ডাঃ এমএ গফুর ও তাঁর স্ত্রী এই হাসপাতালের মূল্যবান জমিদান করেছেন। তিনি মাজহারুল হক বিএনএসবি চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, চাঁদপুর রোটারী ক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতিসহ সমাজ সেবামূলক ও ধর্মীয় বহু প্রতিষ্ঠানে জড়িত ছিলেন। তাঁর রেখে যাওয়া এ সকল সেবামূলক প্রতিষ্ঠান যেনো সবসময় রাজনৈতিক প্রভাবমুক্ত থাকে তাহলে সেই প্রতিষ্ঠানগুলো ভালো চলবে। বক্তারা মরহুমের বর্ণিল কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করেন।
দোয়া ও মোনাজাতে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য ডাঃ এসএম মোস্তাফিজুর রহমান, দাতা সদস্য অ্যাডঃ শাহাদাত হোসেন, আজীবন সদস্য রোটাঃ এবিএম নজরুল আমিন চৌধুরী সাজু, অধ্যক্ষ মোজাম্মেল হক পাটওয়ারী, রোটাঃ হযরত আলী, রোটাঃ অ্যাডঃ নজরুল ইসলাম, রোটাঃ গাজী মোঃ মোহসেন কাদের, আরিফ হোসাইন, হাসপাতালের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ মোঃ খবির উদ্দিন, মেডিকেল অফিসার ডাঃ মোঃ নাজমুল হাসান, প্রশাসনিক কর্মকর্তা মোঃ ইকবাল আজম, সমাজকল্যাণ কর্মকর্তা মোঃ হাসান কবিরসহ চিকিসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাসপাতালের ইমাম মাওঃ শাহজালাল প্রধানীয়া।
উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, রোটাঃ সুভাষ চন্দ্র রায়, রোটাঃ তমাল কুমার ঘোষ প্রমুখ।