• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব দক্ষিণে টানা দুইবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হালিমা খাতুন

প্রকাশ:  ০৯ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলায় প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে টানা দুইবার শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছেন ১৪৪নং নারায়ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং নারায়ণপুর প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মিঞা মোঃ মামুনের সহধর্মিণী হালিমা খাতুন। গত ৬ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তি ও প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি রেনু দাস এবং সদস্য সচিব ও উপজেলা শিক্ষা অফিসার নাজমুন নাহার স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এ তথ্য জানা যায়।
প্রাথমিক শিক্ষা পদক-২০২৩ প্রদানের নিমিত্তে ব্যক্তি ও প্রতিষ্ঠান কার্যক্রমে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, ব্যক্তি ও প্রতিষ্ঠান নির্বাচনে শিক্ষার সুন্দর পরিবেশ, নেতৃত্ব, বিদ্যালয়ের ফলাফল, ছাত্র-ছাত্রীদের পড়াশোনার পরিবেশ ও শৃঙ্খলা বজায় রাখাসহ বিভিন্ন দিক বিবেচনায় উপজেলার ১৪৪নং সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হালিমা খাতুন এ গৌরব অর্জন করেন। তাঁর এ অর্জনে বিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ উচ্ছ্বাস প্রকাশ করেছেন। শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হওয়ায় প্রতিক্রিয়ায় হালিমা খাতুন মহান আল্লাহর শোকরিয়া আদায় করে বলেন, এ অর্জন আমার বিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলের। তিনি সকলের সহযোগিতায় কর্মময় জীবনকে দেশ ও জাতি গঠনের কাজে আত্মনিয়োগ করার প্রত্যাশা ব্যক্ত করেন।
উল্লেখ্য, প্রধান শিক্ষিকা হালিমা খাতুন ২০২২ সালেও মতলব দক্ষিণ উপজেলা এবং চাঁদপুর জেলায় শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা নির্বাচিত হয়েছিলেন। তিনি ভবিষ্যতেও কাজের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেন।
ব্যক্তিগত জীবনে প্রধান শিক্ষিকা হালেমা খাতুন স্বামী এবং দুই সন্তান নিয়ে সংসার সাজিয়েছেন।