• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলবে ৪টি ডায়াগনস্টিক সেন্টারকে ৭৫ হাজার টাকা জরিমানা

প্রকাশ:  ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৯:০০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মতলব শহরের মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেট সংলগ্ন এলাকার ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল এলাকায় অভিযান চালিয়ে চারটি ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও দুই দালালকে আটক করা হয়েছে। ১১ সেপ্টেম্বর বেলা ১২টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার এ জরিমানা করেন।
সরজমিনে দেখা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে রোগীদের হয়রানি ও ব্যবস্থাপত্র নিয়ে টানাটানি করে ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে যাওয়ার কারণে দুই দালালকে আটক করা হয়। পরে উভয়কে ১০হাজার টাকা করে ২০হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৪দিনের জেল দেয়া হয়।
এছাড়াও চারটি ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেল বর্জ্য অপসারণে বক্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশ, টেকনিশিয়ান না থাকার কারণে জরিমানা করা হয়েছে। নাভানা ডায়াগনস্টিক সেন্টারকে ৩০হাজার টাকা, হযরত শাহজালাল ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টারকে ২০ হাজার টাকা, নোভা ডায়াগনস্টিক সেন্টারকে ৫হাজার টাকাসহ মোট ৯৫হাজার টাকা জরিমানা করা হয়েছে। নাভানা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের রেডিওলজিস্ট না থাকায় এক্স-রে কক্ষটি সীলগালা করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শাহ মোঃ মুহিবুল্লাহ সৌরভ জানান, মতলবের ডায়াগনস্টিক সেন্টারগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা ও পর্যবেক্ষণ অব্যাহত থাকবে।
সহকারী কমিশনার (ভূমি) তাসনিম আক্তার বলেন, ডায়াগনস্টিক সেন্টারের মেডিকেল বর্জ্য রাখার পাত্র না থাকার কারণে জরিমানা করা হয়েছে।

 

সর্বাধিক পঠিত