• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষাখাতের বিনিয়োগ শ্রেষ্ঠ বিনিয়োগ : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১০:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

নানা আয়োজনে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার তিন বছর উদ্যাপন ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। এই উপলক্ষে ১৫ সেপ্টেম্বর শুক্রবার সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ চত্বর থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, শিক্ষক, অতিথি এবং শিক্ষার্থীরা অংশ নেন। পরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রীতি সমাবেশ ও নতুন শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি বক্তব্য রাখেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
তিনি তাঁর বক্তব্যে বলেন, শিক্ষাখাতের বিনিয়োগ হচ্ছে শ্রেষ্ঠ বিনিয়োগ। তাই মহান স্বাধীনতার পর দেশ গড়ার স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু বলেছিলেন, শিক্ষাখাতে জিডিপির ৪ শতাংশ বিনিয়োগ করতে হবে। যা তখন বিশে^র অন্য যেকোনো রাষ্ট্রনায়ক বা চিন্তাশীলগণ বলেননি। আজ তাই জাতির পিতার সেই স্বপ্ন পূরণে আমাদের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে কাজ করতে হবে।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন। তাই তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা বিস্তারে দেশের জন্য কাজ করছেন। যার ফলে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মতো সারাদেশে উচ্চ শিক্ষাসহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে উঠেছে। এ সময় শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার গুরুত্ব তুলে ধরেন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাছিম আখতার। স্বাগত বক্তব্য রাখেন রেজিস্ট্রার প্রকৌশলী আব্দুল হাই। অনুষ্ঠানে চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্যপ্রযুক্তি) মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার রাশেদুল ইসলাম চৌধুরী, সদর উপজেলা নির্বাহী অফিসার সাখাওয়াত জামিল সৈকতসহ আরো বেশ ক’জন অতিথি, শিক্ষার্থী ও অভিভাবক বক্তব্য রাখেন।
উল্লেখ্য, ২০২০ সালে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা হলেও চলতি বছরের মাঝামাঝিতে অস্থায়ী ক্যাম্পাসে তার একাডেমিক কার্যক্রম শুরু হয়।