• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

দেশপ্রেম নিয়ে যদি কাজ করতে পারি সকল ক্ষেত্রেই আমরা সফল হবো

প্রকাশ:  ১৮ সেপ্টেম্বর ২০২৩, ০৯:৫৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা মাসিক উন্নয়ন সমন্বয় কমিটির সভায় জেলা প্রশাসক কামরুল হাসান সভাপ্রধানের বক্তব্যে বলেন, দেশপ্রেম নিয়ে যদি কাজ করতে পারি তাহলে সকল ক্ষেত্রেই আমরা সফল হবো। জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভা কিন্তু অনেক গুরুত্বপূর্ণ একটি সভা। এটা জেলার সর্বোচ্চ ফোরামের সভা। জেলার উন্নয়নে অনেক সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে এই সভা থেকে। তিনি সরবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, জনগুরুত্বপূর্ণ কাজকে অগ্রাধিকার দিতে হবে। প্রকল্পসমূহের কাজ নির্দিষ্ট সময়েই শেষ করতে হবে। তিনি বেসিক কাজগুলো আগে সম্পন্ন করার আহ্বান জানান এবং যে সকল জমিতে এক ফসল উৎপন্ন হয়, কী করে ওই সকল জমিতে আরো ফসল উৎপন্ন করা যায় তার উপর গুরুত্ব আরোপসহ বিভিন্ন দপ্তরের কাজের অগ্রগতি নিয়ে দিকনির্দেশনা প্রদান করেন তিনি।
অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বলেন, আগামীতে জাতীয় নির্বাচন, এই নির্বাচনকে সামনে রেখে অনেকেই অনেক মিথ্যা, বানোয়াট গুজব সৃষ্টি করতে পারে। কেউ গুজবে কান দিবেন না, আইনশৃঙ্খলার অবনতি হতে পারে এমন ধরনের সকল কার্যক্রম থেকে বিরত থাকার আহ্বান জানান তিনি। তিনি বলেন, মাদকের বিষয়ে পুলিশ প্রশাসন জিরো টলারেন্সে কাজ করছে। মাদক, সন্ত্রাস নির্মূলসহ কিশোর গ্যাং দমনে সকলের সহযোগিতা কামনা করেন তিনি। তিনি আসন্ন দুর্গাপূজায় যাতে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি না হয় সে ব্যাপারেও সকলকে সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন।
আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব নাছির উদ্দীন আহমেদ বলেন, বঙ্গবন্ধুর মত নেতা ছিলো বলেই সাড়ে তিনবছর সময়ের মধ্যে দেশের জন্যে একটি সংবিধান তৈরি করতে সক্ষম হয়েছেন। তিনি বিবেক বুদ্ধি দিয়ে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, দেশটা যাতে ক্ষতিগ্রস্ত না হয়, সেদিকে সকলকে নজর রাখতে হবে।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল বলেন, বর্তমান সরকার কোটি কোটি টাকার উন্নয়ন কাজ করেছে তা জনসমক্ষে তুলে ধরতে হবে। যাতে কেউ কৃত্রিম খাদ্য সংকট তৈরি করতে না পারে তার জন্য সকলকে সতর্ক থাকতে হবে। তিনি খাদ্য উৎপাদন বৃদ্ধিতে কৃষি অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ করেন।
চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ মডেল মসজিদগুলোতে যাতে কোনো স্বাধীনতা বিরোধী জামাত-জঙ্গি ও ওহাবীরা নিয়োগ না পান সেদিকে নজর রাখার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। তিনি চাঁদপুর শহর রক্ষা বাঁধ প্রকল্প ও চাঁদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ প্রকল্প একনেকে পাস হওয়ায় প্রধানমন্ত্রীসহ শিক্ষামন্ত্রীর প্রতি সভায় ধন্যবাদ প্রস্তাব আনার জন্যে নিজের অভিমত প্রকাশ করেন।
১৭ সেপ্টেম্বর রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এই সমন্বয় সভায় বিগত সভার কার্যবিবরণী পাঠপূর্বক সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদ।
বিভিন্ন সমস্যা ও উন্নয়ন কার্যক্রম তুলে ধরে আরো বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ শাহাদাৎ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর আড়াইশ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান, বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ, স্থানীয় সরকার বিভাগ, পৌরসভা সমূহের প্রধানগণ, গণপূর্ত বিভাগ, সড়ক বিভাগ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, পানি উন্নয়ন বোর্ড, মেঘনা ধনাগোদা, পওর বিভাগ, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, চাঁদপুর পল্লীবিদ্যুৎ সমিতি, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, জেলা মৎস্য বিভাগ, সমাজসেবা অধিদপ্তর, ইসলামিক ফাউন্ডেশন, মহিলা বিষয়ক অধিদপ্তর, জেলা প্রাণিসম্পদ অধিদপ্তর, জেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস, পরিবার পরিকল্পনা বিভাগ, পরিবেশ অধিদপ্তর, জেলা শিক্ষা অফিস, আনসার ও ভিডিপি, বিআইডব্লিউটিএ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, যুব উন্নয়ন অধিদপ্তর, জেলা সমবায় অফিস, কোস্টগার্ড, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অফিস, জেলা কৃষি বিপণন অফিস, জেলা ত্রাণ ও পুনর্বাসন, পাসপোর্ট অফিস, জেলা নির্বাচন অফিস, জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, বন বিভাগ, নৌ পরিবহন অধিদপ্তর, বিআইডব্লিউটিসি, চাঁদপুর সরকারি কলেজ, চাঁদপুর সরকারি মহিলা কলেজ, বিআরটিএ, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা পরিসংখ্যান অফিস, জেলা সঞ্চয় অফিস, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, জেলা তথ্য অফিসসহ বিভিন্ন দপ্তরের উন্নয়ন কার্যক্রম নিয়ে ব্যাপক আলোচনা হয়।
সভায় জেলা পরিবার পরিকল্পনা বিভাগের বিদায়ী উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছকে বিদায় সংবর্ধনা স্বরূপ ফুলেল শুভেচ্ছা প্রদান করেন জেলা প্রশাসক কামরুল হাসান।

 

সর্বাধিক পঠিত