• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ আন্তরিক : পরিকল্পনা প্রতিমন্ত্রী

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২৩, ১৩:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী অধ্যাপক ড. শামসুল আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে দেশের শিক্ষা ব্যবস্থার যে উন্নয়ন হয়েছে তা আর অন্য কোনো সরকারের আমলেই হয়নি। প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত করতে সরকার সর্বোচ্চ আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। আওয়ামী লীগ সরকার বছরের প্রথমদিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছেন। শিক্ষার্থীদের উপ-বৃত্তির টাকা দেয়াসহ নানাবিধ সুবিধাদি দিয়ে আসছেন।
১২ নভেম্বর রোববার মতলব উত্তর উপজেলার লুধুয়া স্কুল এন্ড কলেজ মাঠে বার্ষিক ক্রীড়ার পুরস্কার বিতরণ ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। প্রতিমন্ত্রী আরো বলেন, আন্দোলনের নামে বিএনপির নেতা-কর্মীরা গাড়িতে অগ্নিসংযোগ করছে। গাড়ি পোড়ানো কোনো রাজনৈতিক দলের কর্মসূচি হতে পারে না, তারা সন্ত্রাসী হয়ে গেছে। এটা রাষ্ট্রের ওপর আঘাত, রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র। এদের প্রতিহত করতে হবে। এদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহণ করা আমাদের নৈতিক দায়িত্ব।
তিনি আরও বলেন, বিএনপি তার রাজনীতিকে অপরাজনীতিতে পরিণত করেছে। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন বিএনপি সারাদেশে সন্ত্রাসের তাণ্ডব শুরু করেছে। ইসরায়েল বাহিনী যে কায়দায় গাজায় হাসপাতালে আক্রমণ চালিয়েছে, একই কায়দায় পুলিশ হাসপাতালে আক্রমণ চালানো হয়েছে। রোগীবাহী অ্যাম্বুলেন্সে হামলা চালিয়ে আগুন জ্বালিয়ে দেওয়া হয়েছে।
অধ্যক্ষ জাকির হোসেনের সভাপতিত্বে এবং প্রভাষক জানিবুল হাসানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনজুর আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার আশরাফুল হাসান, ছেংগারচর পৌর মেয়র আলহাজ্ব আরিফ উল্যাহ সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদুল্লাহ, দাতা সদস্য একেএম ফজলুল হক সরকার, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারাক, লুধুয়া স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সদস্য আল মামুন ছিদ্দিকী, শাহ মোঃ জহির, ইলিয়াছ প্রধান, লুধুয়া স্কুল এন্ড কলেজের সহকারী অধ্যাপক রুহুল আমিন ও অভিভাবক কবির হোসেন।