• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে বিষ্ণুদী কল্যাণ সমিতির প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

মহানবীর জীবন নিয়ে আলোচনা করা ইবাদতের একটি অংশ : মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০২৩, ১০:৪২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম উপলক্ষে চাঁদপুর পৌরসভায় বিষ্ণুদী কল্যাণ সমিতির আয়োজনে বিভিন্ন গ্রুপে হামদ-নাত ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৮ নভেম্বর সকাল ১১টায় বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। তিনি তাঁর বক্তব্যে বলেন, মহানবীর জীবন নিয়ে আলোচনা করা ইবাদতের একটি অংশ। আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহে ওয়া সাল্লামের জীবন পৃথিবীর সকলের জন্যেই কল্যাণকর আদর্শ। তাঁর আদর্শ অনুসরণ করে যদি আমরা চলতে পারি, তাহলে সমাজব্যবস্থা আরও সুন্দর হবে। সকল ছাত্র-ছাত্রীকে নবীজির জীবন সম্পর্কে জানতে হবে। তিনি আরো বলেন,  বিষ্ণুদী কল্যাণ সমিতি একটি সামাজিক সংগঠন। এ সংগঠনের নেতৃবৃন্দ সমাজে আলো ছড়াতে নিরলস কাজ করছে। নবীজির জীবন আদর্শ নিয়ে প্রতিযোগিতায় যারা অংশ নিয়েছে, তারা সত্যিই ভাগ্যবান।  
বিষ্ণুদী কল্যাণ সমিতির সভাপতি অ্যাডঃ শেখ মোঃ জহিরুল ইসলামের সভাপতিত্বে আলোচনা পর্বে বক্তব্য রাখেন কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬-এর সভাপতি এএসএম শফিকুর রহমান, সাবেক সভাপতি এডভোকেট আব্দুল গফুর ও সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, ব্যাংক কলোনি উন্নয়ন কমিটির সভাপতি মোঃ ইসমাইল হোসাইন, বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এম এ খালেক মিয়াজী,  পীর মহাসিন উদ্দিন পৌর বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ তাজুল ইসলাম, মমিনপাড়া দারুস সুন্নাত তাফিজুল কোরআন মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মোঃ দ্বীন ইসলাম, সাংবাদিক শওকত করিম প্রমুখ।
কমিউনিটি পুলিশিং চাঁদপুর অঞ্চল-৬-এর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মোঃ ইফাজ হোসেন আদর। নাতে রাসুল সালাম সালাম পরিবেশন করেন মোঃ মোস্তাকিম হায়দার। উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং অঞ্চল-৬-এর সহ-সভাপতি  মোঃ নূর হোসেন নূর, বিষ্ণুদী কল্যাণ সমিতির সদস্য আব্দুস সাত্তার, বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ জুলফুর রহমান সহ অভিভাবক এবং বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী বৃন্দ। পরে অতিথিবৃন্দ প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 উল্লেখ্য, প্রথম পর্বে হামদ-নাত প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন স্কুল-মাদ্রাসার প্রথম থেকে চতুর্থ শ্রেণীর ৪৬ জন শিক্ষার্থী। ৭ ও  ১৪ অক্টোবর শনিবার সকাল ৯টায় খ-বিভাগে (৫ম থেকে ৬ষ্ঠ শ্রেণী) রচনা প্রতিযোগিতা (শব্দসীমা ৫০০)  (বিষয় : শিশুদের প্রতি মহানবী (সাঃ) এর ভালোবাসা), গ-বিভাগে  (৭ম থেকে ৮ষ্ঠম শ্রেণী) রচনা প্রতিযোগিতা (শব্দসীমা ৮০০) (বিষয় : প্রিয়নবী হযরত মুহাম্মদ (সাঃ), ঘ-বিভাগে (৯ম থেকে ১০ শ্রেণী) রচনা প্রতিযোগিতা (শব্দসীমা ১০০০) (বিষয় : পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ)-এর গুরুত্ব ও তাৎপর্য),  ১৪ অক্টোবর শনিবার সকাল ১০টায় আলোচনা সভা, পুরস্কার বিতরণ বিষ্ণুদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।

 

 

 

সর্বাধিক পঠিত