• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বাংলাদেশের অগ্রযাত্রায় নারী উদ্যোক্তাদের বিরাট অবদান রয়েছে : শিক্ষামন্ত্রী

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২৩, ০৮:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

প্রতি বছর ১৯ নভেম্বর বিশ্বব্যাপী উদ্যাপিত হয় আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো দিবসটি উদ্যাপনের উদ্যোগ নিয়েছে চাঁদপুরের প্রশিক্ষণ বেইজ্ড নারী  সংগঠন বিজয়ী নারী উন্নয়ন সংস্থা।
দিবসটি উপলক্ষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বাসভবনে কেক কাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। রোববার সন্ধ্যা ৬টায় বিজয়ী নারী উন্নয়ন সংস্থার অর্ধশতাধিক নারী উদ্যোক্তাকে সাথে নিয়ে ফাউন্ডার তানিয়া ইশতিয়াক খানের তৈরি কেক কাটেন শিক্ষামন্ত্রী।
সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী ডাঃ দিপু মনি এমপি আন্তর্জাতিক নারী উদ্যোক্তা দিবসে সকল নারীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় নারী উদ্যোক্তাদের বিরাট অবদান রয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী নারী উন্নয়নে নিরলস কাজ করছেন। চাঁদপুরের নারীরা উদ্যোক্তা হয়ে নিজে স্বাবলম্বী হচ্ছেন, পরিবারকে স্বাবলম্বী করছেন, অনেক নারী ব্যবসায়িকভাবে সফলও হচ্ছেন। নারীদের অবদান দেশের অর্থনীতিতেও অনেক ভূমিকা রাখছে। নারীরা এগিয়ে যাবে ইনশাআল্লাহ।
উল্লেখ্য, রোববার বিকেল ৩টায় পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের হলরুমে নারী উদ্যোক্তা দিবস উপলক্ষে বিজয়ী মেলা অনুষ্ঠিত হয়। মেলার কর্মসূচিতে ছিল নারী উদ্যোক্তাদের মুক্ত আলোচনা, বিসিক কর্তৃক মার্কেটিং ও সেলস ডেভেলপমেন্ট প্রশিক্ষণ। নারী উদ্যোক্তা ও উদ্যোক্তা হতে ইচ্ছুক নারীরা এই আয়োজনে ফ্রি নিবন্ধনের মাধ্যমে অংশ নিয়েছেন।
বিজয়ী মেলায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিকের সম্প্রসারণ অফিসার শাহরিয়ার খান এবং তানিয়া ইশতিয়াক খানের স্বামী আশিক খান।