• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে স্বতন্ত্র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা

প্রকাশ:  ২৮ নভেম্বর ২০২৩, ০৮:৫৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে আওয়ামী লীগের ২৯৮টি আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণা হয়েছে। চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে দলীয় মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। এদিকে মনোনয়ন বঞ্চিতরা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাঠে নামার ঘোষণা দিয়েছেন এই আসনে। ইতিমধ্যেই মনোনয়ন বঞ্চিত দুইজন নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
দলীয় মনোনয়ন না পেয়ে আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সদ্য পদ্যত্যাগ করা ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম এবং কাতারস্থ আওয়ামী লীগের সহ-সভপতি বিশিষ্ট ব্যবসায়ী (সিআইপি) জালাল আহমেদ স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করবেন বলে জানিয়েছেন। ইতিমধ্যেই জাহিদুল ইসলাম রোমান ও জালাল আহমেদের পক্ষে নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।
এদিকে দলীয় প্রার্থী ঘোষণার পরও কেনো স্বতন্ত্র নির্বাচন করছেন এমন প্রশ্নের জবাবে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার পক্ষে ফরিদগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার বলেন, দলীয় মনোনয়ন দেয়া হলেও দলের সভাপতি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন প্রত্যাশীদের সমাবেশে ঘোষণা দিয়েছেন অংশগ্রহণমূলক নির্বাচন করার জন্যে। সেখানে স্বতন্ত্র প্রার্থী হলেও কোনো আপত্তি নেই। তাছাড়া দলীয় মনোনয়ন নিয়ে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা হতাশ। তাই তাদের দাবির কারণে এবং অংশগ্রহণমূলক নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিতের মাধ্যমে এই আসনটি জনগণের নেতা শামছুল হক ভূঁইয়াকে সংসদে পাঠানোর জন্য আমরা তাঁকে স্বতন্ত্র প্রার্থী করার সিদ্ধান্ত নিয়েছি।
অপরদিকে উপজেলা পরিষদ চেয়ারম্যান পদ থেকে সদ্য পদত্যাগ করা অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের পক্ষে ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তছলিম জাহিদুল ইসলাম রোমানের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার বিষয়টি নিশ্চিত করেছেন।
কাতারস্থ আওয়ামী লীগের সহ-সভপতি বিশিষ্ট ব্যবসায়ী সিআইপি জালাল আহমেদের পক্ষে তার বোন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম জালাল আহমেদের স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের কথা নিশ্চিত করে বলেন, গত দুই যুগ ধরে আমার ভাই ও আমার পরিবার উপজেলাবাসীর জন্যে কাজ করে চলেছি। সরকারের পাশপাশি আমরা ব্যক্তিগতভাবে গরিব ও দুঃস্থ লোকজনের পাশে দাঁড়িয়েছি। আওয়ামী লীগ থেকে দলীয় মনোয়ন না পেলেও আমরা জনগণের উপর বিশ^াসী। সে লক্ষ্যে আমার ভাই (সিআইপি) জালাল আহমেদ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন।

সর্বাধিক পঠিত