• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর-৫ আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র সংগ্রহ

প্রকাশ:  ২৯ নভেম্বর ২০২৩, ১০:৫৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসছে ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৬৪ চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) নির্বাচনী আসনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ২৮ নভেম্বর মঙ্গলবার পর্যন্ত হাজীগঞ্জ থেকে ৫ জন এবং শাহরাস্তি থেকে ২ জন মোট ৭ প্রার্থী তাদের মনোনয়নপত্র সংগ্রহ করেন। এর মধ্যে ৪ জন রাজনৈতিক দল থেকে মনোনীত, বাকি ৩ জন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন।
সহকারী রিটার্নিং অফিসার ও শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সফিকুল আলম ফিরোজ মনোনয়নপত্র সংগ্রহ করেন।
অপরদিকে সহকারী রিটার্নিং অফিসার ও হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাঈনুদ্দিন, জাকির হোসেন প্রধানীয়া, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের চেয়ার প্রতীকের প্রার্থী আল্লামা সৈয়দ বাহাদুর শাহ মুজাদ্দেদী, জাকের পার্টি মনোনীত গোলাপ ফুল প্রতীকের প্রার্থী মোঃ মকবুল আহমেদ, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট মনোনীত ছড়ি প্রতীকের প্রার্থী আক্তার হোসেন মনোনয়পত্র সংগ্রহ করেন। এ দিকে মঙ্গলবার মনোনয়নপত্র দাখিল (জমা) দেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র জমা দেয়ার শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত এবং আগামি ৭ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

সর্বাধিক পঠিত