• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট

ডাঃ দীপু মনির অবিস্মরণীয় জয়

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ১০:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনে এক ঐতিহাসিক এবং অবিস্মরণীয় জয় পেয়েছেন ডাঃ দীপু মনি। তিনি ৮৩ হাজার ৯শ’ ৬৯ ভোটের বিশাল  ব্যবধানে ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়াকে হারিয়ে জয়লাভ করেন। ডাঃ দীপু মনি নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৮ হাজার ১শ’ ৬৬ ভোট। আর শামছুল হক ভূঁইয়া পেয়েছেন ২৪ হাজার ১শ’ ৯৭ ভোট।
    চাঁদপুর-৩ নির্বাচনী এলাকা চাঁদপুর সদর ও হাইমচর উপজেলা নিয়ে গঠিত। সাথে চাঁদপুর পৌরসভাও রয়েছে। এই আসনে মোট ভোটার হচ্ছে ৫,০৮,৯৩২ জন। পুরুষ ভোটার ২,৬৩,৮৯৩ জন। নারী ভোটার ২,৪৫,০৩৯ জন। মোট ভোট কেন্দ্র ১৬৫। গতকাল ৭ জানুয়ারি সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এই আসনে ৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। মূল প্রতিদ্বন্দ্বিতা হয় নৌকা মার্কার প্রার্থী ডাঃ দীপু মনির সাথে ঈগল মার্কার প্রার্থী ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়ার। কিন্তু ভোট গণনা শেষে ফলাফলে দেখা গেছে যে, প্রতিদ্বন্দ্বিতার ধারেকাছেও নেই ঈগলের প্রার্থী। জয়-পরাজয়ের ব্যবধান আসমান-জমিন ফারাক।
    এদিকে গতকাল প্রায় সকল কেন্দ্র ঘুরে দেখা গেছে যে, সকল কেন্দ্রের সকল বুথেই নৌকা ও ঈগলের এজেন্ট রয়েছে। তাদের সাথে কথা বলেও জানা গেলো তাদের কারো কোনো
অভিযোগ নেই। ভোটের শান্তিপূর্ণ পরিবেশে এবং তাদের নিজেদের মধ্যে সৌহার্দপূর্ণ অবস্থানে তারা সন্তুষ্ট। এদিকে শামছুল হক ভূঁইয়ার শোচনীয় পরাজয় ঘটে চাঁদপুর-৩ আসনে। তিনি তাঁর নিজ এলাকা বাবুরহাট কেন্দ্রেও নৌকার কাছে হেরেছেন অনেক ভোটে। এছাড়া তাঁকে সমর্থন দেয়া জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের কেন্দ্রেও শামছুল হক ভূঁইয়া হেরেছেন।
    ডাঃ দীপু মনির এমন অবিস্মরণীয় বিজয়ে চাঁদপুর-হাইমচরবাসী আনন্দে উদ্বেলিত।