• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

টানা চতুর্থবার এমপি হলেন দীপু মনি

প্রকাশ:  ০৮ জানুয়ারি ২০২৪, ১০:০৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

২০০৮ থেকে ২০২৪। নবম জাতীয় সংসদ নির্বাচন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। টানা এই চারবার এমপি নির্বাচিত হওয়ার গৌরব অর্জন করলেন ডাঃ দীপু মনি। ২০০৮ সালের ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয় দিয়ে তাঁর যাত্রা শুরু। আর ২০২৪ সালের ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আকাশচুম্বী বিজয়ের মধ্য দিয়ে টানা চারবারের বিজয় তিনি ধরে রাখলেন। এমন বিজয় প্রত্যাশিত বিজয়। অনেক ষড়যন্ত্র এবং কালো টাকার ছড়াছড়ি হলেও চাঁদপুর-৩ আসনের জনগণ তথা চাঁদপুর সদর ও হাইমচরবাসী সব কিছুর মোকাবেলা করে তাঁকে জয়ের মুকুট পরিয়েছেন।
ডাঃ দীপু মনিকে এবার ঘরের লোক তথা নিজ দলের শীর্ষ ক’জন নেতার বিরুদ্ধে লড়তে হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং তাদের ক’জন অনুসারী প্রকাশ্যে দীপু মনির বিরোধিতা করেছেন। জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতা হয়েও তারা নৌকার প্রতিপক্ষ ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী ড. শামছুল হক ভূঁইয়াকে সমর্থন দিয়ে তার জন্য যা যা করণীয় সব করেছেন। অথচ শামছুল হক ভূঁইয়া চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনেও স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এর আগে তিনি ওই আসন থেকেই এমপি নির্বাচিত হয়েছেন। এবার তিনি দুটি আসন থেকে প্রার্থী হয়েছেন।
কথিত রয়েছে যে, চাঁদপুর-৩ আসন থেকে যারা আওয়ামী লীগের মনোনয়ন চেয়ে পাননি, তারা শামছুল হক ভূঁইয়াকে ডাঃ দীপু মনির প্রতিদ্বন্দ্বী হিসেবে দাঁড় করিয়েছেন। অবশ্য চাঁদপুর-হাইমচরবাসী সে জবাবও দিয়েছেন। দীপু মনি ও শামছুল হক ভূঁইয়ার মাঝে জয়-পরাজয়ের ব্যবধান হলো ৯০ আর ১০। এমন শোচনীয়ভাবে যে চাঁদপুর সদর-হাইমচরবাসী তাদের প্রিয় নেত্রী ও অভিভাবকের প্রতিদ্বন্দ্বীকে হারিয়ে দিবে তা এই জনপদের মানুষ যেনো দৃঢ় সংকল্প করেই রেখেছিল।

 

সর্বাধিক পঠিত