• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আবারো মন্ত্রী হচ্ছেন ডাঃ দীপু মনি

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৪, ০৯:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ডাঃ দীপু মনি আবারো মন্ত্রী হচ্ছেন। এই নিয়ে তৃতীয়বারের মতো আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় স্থান পাচ্ছেন তিনি। এর আগে বুধবার সন্ধ্যার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মোবাইল ফোনে শপথ নেওয়ার প্রস্তুতি নিতে তাকে অনুরোধ জানানো হয়। এদিকে, বর্তমান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আবারো মন্ত্রী হচ্ছেন। এমন খবর ছড়িয়ে পড়লে চাঁদপুর সদর ও হাইমচরে তার নির্বাচনী এলাকায় সতীর্থদের মধ্যে আনন্দ ও উচ্ছ্বাস দেখা গেছে। তাৎক্ষণিকভাবে কোনো আনন্দ মিছিল না হলেও সর্বত্র ইতিবাচক আলোচনা চলছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে।

এ বিষয়ে চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল জানান, আপা আবারো মন্ত্রী হচ্ছেন। এটা আমাদের জন্য সৌভাগ্য ও গর্বের বিষয় বটে। জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাহিদুল ইসলাম রোমান জানান, জননেত্রী শেখ হাসিনা তার মন্ত্রিসভায় যোগ্য মানুষকে যথার্থ মূল্যায়ন করছেন। এটি চাঁদপুরবাসীর জন্য বড় পাওয়া। কারণ, তিনি তো এই চাঁদপুরের চাঁদমুখ। বিগত নবম জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকার গঠন করলে তখন পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করেন ডা. দীপু মনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ আবারো সরকার গঠন করলে শিক্ষামন্ত্রী হন তিনি। সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হয়ে এবারও পূর্ণ মন্ত্রী হচ্ছেন ডা. দীপু মনি।

তবে এবারে নতুন করে অন্য কোনো মন্ত্রণালয়, না আগের মন্ত্রণালয়েই থাকছেন তিনি। এটি এখনো নিশ্চিত করা যায়নি। সদ্য সমাপ্ত জাতীয় সংসদ নির্বাচন চাঁদপুর-৩ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ১ লাখ ৬ হাজার ৫৬৬ ভোটে বিজয়ী হন।

সর্বাধিক পঠিত