• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বৈষম্যহীন সমাজ গড়তে আমাকে এই মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে : সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ১৪ জানুয়ারি ২০২৪, ১১:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের উন্নয়নের রূপকার, উন্নয়নের নেত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, চাঁদপুর-৩ আসন থেকে টানা ৪র্থ বার নির্বাচিত সংসদ সদস্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নবনিযুক্ত সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, চাঁদপুর-৩ নির্বাচনী এলাকার জনগণ আমার প্রতি যে আস্থা ও বিশ^াস রেখে আমাকে চার চারবারের মতো সংসদ সদস্য নির্বাচিত করেছেন, আমি আমার জীবনের বিনিময়ে হলেও তাদের সেই আস্থা ও বিশ^াসের মর্যাদা রাখবো। তিনি বলেন, আপনাদের প্রতি আমার কৃতজ্ঞতা শুধু পাঁচ বছরের জন্য নয়। আমি আপনাদের প্রতি আজীবন ঋণী হয়ে গেলাম। আমি এই অঞ্চলের জনগণের জন্য যা করার তা অবশ্যই করবো। কিন্তু কোনো অন্যায়-অনিয়মের কাছে মাথা নত করবো না। তিনি বলেন, আমি আজকে যে মন্ত্রণালয়ের মন্ত্রী হয়েছি, এটি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জনগণের কল্যাণের জন্যে এবং সমাজের অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে এ মন্ত্রণালয়টি করেছেন। বঙ্গবন্ধু যে বৈষম্যহীন সমাজ গড়তে চেয়েছিলেন, সেই সমাজ গড়তে এই মন্ত্রণালয়ের দায়িত্ব আমাকে দেয়া হয়েছে। আপনারা আমার জন্য দোয়া করবেন, আমি যেনো জনগণের কল্যাণে সুন্দরভাবে এ মন্ত্রণালয়টি পরিচালনা করতে পারি। বৈষম্যহীন সমাজ এবং কল্যাণকামী রাষ্ট্র গঠনে এই মন্ত্রণালয়ের গুরুত্ব অনেক। তিনি বলেন, এ নিয়ে তৃতীয়বার আমি মন্ত্রী। সে জন্যে প্রিয় নেত্রীর প্রতি আমার কৃতজ্ঞতার শেষ নেই। তিনি ৭ জানুয়ারির নির্বাচন প্রসঙ্গে বলেন, অনেক ষড়যন্ত্র  হয়েছে। সকল ষড়যন্ত্রের জাল ছিন্ন করে জনগণের আস্থা এবং ভালোবাসা নিয়ে আমরা জয়ী হয়েছি। এই জয় অসত্য, অন্যায়, ষড়যন্ত্র ও মিথ্যাচারের বিরুদ্ধে জয়। ইনশাল্লাহ আগামী দিনেও আপনাদের সাথে নিয়ে যে কোনো ষড়যন্ত্রের মোকাবেলা করবো।
তিনি একটি রাজনৈতিক দলের প্রসঙ্গে বলেন, যারা রাজনীতির নামে রাস্তায় সন্ত্রাসী কর্মকাণ্ড করে, যানবাহনে আগুন লাগিয়ে মানুষ হত্যা করে, তাদের এদেশে রাজনীতি করার অধিকার কতটুকু যুক্তিসংগত সেটা এদেশের জনগণ বলবে। ওদের নিয়ে মন্তব্য করতে চাই না। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে যাত্রা শুরু করেছেন, সেটি সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।
সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি এমপি গতকাল প্রথমবারের মতো এই মন্ত্রণালয়ের দায়িত্ব নিয়ে চাঁদপুর আসলে নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা সিক্ত হন। সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ফুলেল শুভেচ্ছার পূর্বে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা মাসুদা নূর খান, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রনজিত রায় চৌধুরী, সহ-প্রচার সম্পাদক হাসান ইমাম বাদশা, সদস্য আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামী লীগের সভাপতি রাধা গোবিন্দ গোপ, সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডঃ হেলাল হোসাইন, জেলা যুব মহিলা লীগের সভানেত্রী ফরিদা ইলিয়াছ, সদর উপজেলা যুবলীগের আহ্বায়ক অ্যাডঃ হুমায়ুন কবির সুমন, জেলা ছাত্রলীগের সভাপতি জহির উদ্দিন, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।
সন্ধ্যা থেকে প্রায় ৩ ঘণ্টা যাবত দলীয় কার্যালয়ে নবনিযুক্ত সমাজকল্যাণমন্ত্রী ডাঃ দীপু মনি দলীয় কার্যালয়ে দলের  বিভিন্ন ইউনিটের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের ফুলেল শুভেচ্ছা গ্রহণ করেন। এর পূর্বে বিকেলে মন্ত্রী চাঁদপুর সার্কিট হাউসে এসে পৌঁছলে তাঁকে জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

সর্বাধিক পঠিত