• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে চিকিৎসা সহায়তায় ১৩২ জনকে ৬৮ লক্ষ টাকার চেক বিতরণ

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বৈষম্যহীন সমাজ গঠন : সমাজকল্যাণ মন্ত্রী ডাঃ দীপু মনি

প্রকাশ:  ২৭ জানুয়ারি ২০২৪, ০৮:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ছয়টি জটিল রোগে আক্রান্ত চাঁদপুর জেলার ১৩২ জনের হাতে চিকিৎসা সহায়তার ৬৮ লাখ টাকার চেক তুলে দেয়া হয়েছে। ২৬ জানুয়ারি শুক্রবার বিকেলে চাঁদপুর স্টেডিয়াম নতুন প্যাভিলিয়নে  সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি এমপি।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল বৈষম্যহীন সমাজ গঠন। তার কন্যা সেই স্বপ্নকে বাস্তবায়নের জন্য কাজ করে চলেছেন। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়ন করেছেন। প্রধানমন্ত্রী শেখ হসিনার এককালীন  আর্থিক সহায়তার চেক পেয়ে রোগীরা উপকৃত হচ্ছেন ।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার),   বিশিষ্ট চিকিৎসক ও শিক্ষানুরাগী ডাঃ জেআর. ওয়াদুদ (টিপু), স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী বীর মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক জনাব রজত শুভ্র সরকারসহ সংশ্লিষ্ট অংশীজন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাঁদপুর জেলার জেলা প্রশাসক ও কামরুল হাসান।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ২০২৩-২৪ অর্থবছরের প্রথম কিস্তিতে চাঁদপুর জেলায় ১৩২ জনকে ৬৮ লক্ষ টাকা প্রদান করা হয়।

সমাজসেবা অফিসার মনিরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহাবুবুর, জেলা সমাজসেবা অধিদপ্তরের সরকারি পরিচালক ফিরোজ আহমেদ, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটোয়ারীসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।