• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মোবাইল কোর্টের অভিযান টের পেয়ে পেঁয়াজের দাম কমলো ২৮ টাকা

প্রকাশ:  ১৪ মার্চ ২০২৪, ১১:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি মোবাইল কোর্টের অভিযান টের পেয়ে প্রতি কেজি দেশী পেঁয়াজ ৯৫ টাকার পরিবর্তে বিক্রি শুরু হয় ৬৭ টাকায়। এর মধ্যে ওই বাজারের অধিকাংশ মুদি ও পাইকারী দোকান বন্ধ করে মালিক এবং কর্মচারীরা পালিয়ে যায়।
গতকাল ১৩ মার্চ বুধবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেনের বাজার তদারকিকালে এ ঘটনা ঘটে।
মহামায়া পশ্চিম বাজারে বড় পাইকারী মুদি দোকান সালাউদ্দিন স্টোর। এই দোকানে অভিযানের টের পেয়ে মূল্য তালিকা সরিয়ে রাখে। ওই তালিকায় পেঁয়াজের মূল্য প্রতি কেজি ৯৫ টাকা। কিন্তু দোকানে তাৎক্ষণিক ২৮ টাকা কমিয়ে ৬৭ টাকায় পেঁয়াজ বিক্রি শুরু হয়। এই সুযোগে অনেক ক্রেতা ওই দোকান থেকে ২ থেকে ৩ কেজি করে পেঁয়াজ ক্রয় করতে শুরু করেন।
ওই সময় পাশের মোহাম্মদ স্টোরে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হয় ৭০টাকা। খোঁজ নিয়ে জানা গেল আজ শহরের পুরাণবাজার আড়তগুলোতে প্রতি কেজি দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৭ থেকে ৬৮টাকা।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন বলেন, পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আমাদের অভিযান। অনেক ব্যবসায়ীকে সতর্ক করে দেয়া হয়েছে। আবার অনেক পাইকারী ও মুদি ব্যবসায়ী অভিযানের টের পেয়ে দোকান রেখে পালিয়েছে।
তিনি আরও বলেন, ওই বাজারে আজ মূল্য তালিকা না থাকায় ২টি মুদি দোকানকে ১ হাজার টাকা করে দুই হাজার টাকা এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় একটি ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
বাজার তদারকি অভিযানে চাঁদপুর সদর মডেল থানার একটি চৌকস পুলিশ দল সার্বিক সহযোগিতা করেন।

 

সর্বাধিক পঠিত