• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভোক্তা ও ব্যবসায়ী উভয়কেই দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে : জেলা প্রশাসক

প্রকাশ:  ১৬ মার্চ ২০২৪, ১২:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘স্মার্ট বাংলাদেশ গড়ি, ভোক্তার স্বার্থে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করি’ শীর্ষক এ প্রতিপাদ্যকে সামনে রেখে চাঁদপুর জেলায় বিশ^ ভোক্তা অধিকার দিবস-২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ১৫ মার্চ শুক্রবার সকালে চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কামরুল হাসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বশির আহমেদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (রিভার) শ্রীমা চাকমা, স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শাহাদাত হোসেন শান্ত, ক্যাব সভাপতি ও বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি এএইচএম আহসান উল্লাহ, সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকার, চাঁদপুর চেম্বারের পরিচালক রোটারিয়ান গোপাল সাহা, বীর মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, ব্যাংকার মজিবুর রহমান প্রমুখ।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নূর হোসেন স্বাগত বক্তব্য রাখেন এবং দিবসের তাৎপর্যের উপর একটি ডকুমেন্টারি তুলে ধরেন। উপস্থিত ছিলেন ক্যাবের নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ ও সংশ্লিষ্ট অংশীজন।
সভাপ্রধানের বক্তব্যে জেলা প্রশাসক স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ও ভোক্তার অধিকার সুরক্ষায় অনলাইন কেনাকাটার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, অনলাইন কেনাকাটা বা আর্থিক লেনদেন যেনো স্বচ্ছ হয় এবং গ্রাহকেরা যেন কোনো প্রতারণার শিকার না হয়, সে বিষয়ে ভোক্তা ও ব্যবসায়ী উভয়কেই দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

 

সর্বাধিক পঠিত