• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে খাজে আহমেদ ও কচুয়ায় মাহবুব আলমের চমক

প্রকাশ:  ০৬ জুন ২০২৪, ১০:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে খাজে আহমেদ মজুমদার বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিজিত প্রার্থীর সাথে তাঁর ভোটের ব্যবধান হলো ৪২৩৩১। খাজে আহমেদ মজুমদার পেয়েছেন ৬২৪৯৬ ভোট। আর তাঁর একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমির আজম রেজা পেয়েছেন ২০১৬৫ ভোট।
অপরদিকে কচুয়া উপজেলায় হাড্ডাহাড্ডি লড়াইয়ে মোঃ মাহবুব আলম চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। বিজিত প্রার্থীর সাথে তাঁর ভোটের ব্যবধান মাত্র ৬৮৪৬ ভোট। মাহবুব আলম পেয়েছেন ৩৪৪৩০ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী দুইবারের চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির পেয়েছেন ২৭৫৮৪ ভোট।
গতকাল ৫ জুন বুধবার ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে এই উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনটি গত ২৯ মে হওয়ার কথা ছিলো। কিন্তু ঘূর্ণিঝড় রেমালের কারণে এটি পিছিয়ে ৫ জুন করা হয়।
    এদিকে দুই উপজেলার নির্বাচন পর্যবেক্ষণ করলে দেখা যায় যে, দুই উপজেলায়ই স্থানীয় সংসদ সদস্য সমর্থিত প্রার্থী চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন। তবে কচুয়ায় সংসদ সদস্য ড. সেলিম মাহমুদের বলয়ের প্রার্থী তিনজন ছিলেন। একটি বলয় থেকে তিনজন প্রার্থী হওয়ার পরও তাদের মধ্য থেকে চেয়ারম্যান নির্বাচিত হওয়াটা সবাইকে অবাক করে দিয়েছে। এ উপজেলায় যিনি নির্বাচিত হয়েছেন তিনি বর্তমান উপজেলা পরিষদের নির্বাচিত ভাইস চেয়ারম্যান। ভাইস চেয়ারম্যান থেকে তিনি চেয়ারম্যান নির্বাচিত হওয়াটা প্রার্থীর বিশেষ কোনো যোগ্যতা আছে বলেই মনে করছেন পর্যবেক্ষক মহল।
ফরিদগঞ্জ ও কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে দু’জনই চমক দেখিয়েছেন। ফরিদগঞ্জের খাজে আহমেদ মজুমদার বিপুল ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে চমক দেখালেন। আর কচুয়ায় দুইবারের নির্বাচিত চেয়ারম্যানকে পরাজিত করে বর্তমান ভাইস চেয়ারম্যান মাহবুব আলম চেয়ারম্যান পদে বিজয়ী হয়ে পুরো রাজনৈতিক অঙ্গনে চমক দেখিয়েছেন।

 

সর্বাধিক পঠিত