• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে দিনভর নৌকা প্রতীকের পথসভা

স্বাধীনতা বিরোধীরা ঐক্যবদ্ধ ও জোটবদ্ধ হয়েছে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০১৮, ১১:৪০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ‘আমাদের এতো বেশি উন্নয়ন কাজ করতে হয়েছে, যা কল্পনাও করিনি। যেখানে গিয়েছি, সেখানেই সমস্যা দেখেছি। তাহলে অতীতের সরকারগুলো কী কাজ করেছে? তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর ২১ বছর ক্ষমতায় ছিলো। দেশ ও জাতির উন্নয়ন না করে শুধু লুটপাট করেছে। যেমনি করেছিলো মহান মুক্তিযুদ্ধের সময়। তারা আবারো ঐক্যবদ্ধ হয়েছে। তাই আপনাদের সচেতন ও দায়িত্বশীল হতে হবে। লুটেরাদের হাতে স্বাধীনতা বিসর্জন নয়’। গতকাল বৃহস্পতিবার হাজীগঞ্জের বিভিন্ন এলাকায় দিনভর গণসংযোগ শেষে বিকেলে উপজেলার ৭নং বড়কুল ইউনিয়নের রামচন্দ্রপুর ভূঁইয়া একাডেমী মাঠে আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ আসনে নৌকা প্রতীকের প্রার্থী মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।
তিনি আরো বলেন, আমার নিজের চাওয়া-পাওয়ার আর কিছু নেই। হাজীগঞ্জ-শাহরাস্তি এলাকার জনগণের শান্তি আর এলাকার উন্নয়নের জন্য আমার রাজনীতি। স্বাধীনতার পক্ষের শক্তি আমার প্রিয় দল আওয়ামী লীগ। এবারের নির্বাচনসহ আমাকে আমার দল ৫ বার মনোনয়ন দিয়েছে। আপনাদের দোয়া আর আপনাদের ভোটে আমি ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছি। আসছে ৩০ ডিসেম্বরের নির্বাচনে আগের মতো আমাকে তথা আওয়ামী লীগকে নির্বাচিত করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ফের ক্ষমতায় আসতে সহযোগিতা করবেন।
মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি আরো বলেন, স্বাধীনতা যুদ্ধে ৩০ হাজার মুক্তিযোদ্ধা আর ৩৭  হাজার মিত্রবাহিনী আমরা ১নং সেক্টরের অধীনে ছিলো। সেই সেক্টরের সেক্টর কমান্ডারের দায়িত্ব পালন করেছি সঠিকভাবে। তিনি আসন্ন নির্বাচন প্রসঙ্গে বলেন, নির্বাচন আসলে অনেকে বলে যদি এমন হতো যদি তেমন হতো। নির্বাচনে ‘যদি’ বলতে কোনো শব্দ রাখা যাবে না। জয় আমাদের সু-নিশ্চিত। তবে আমাদের সচেতন ও দায়িত্বশীল হতে হবে। স্বাধীনতাবিরোধীরা ঐক্যবদ্ধ ও জোটবদ্ধ হয়েছে। তারা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করতে পারে। সেজন্য আমাদের সজাগ থাকতে হবে। দলীয় নেতা-কর্মীদের নিজ নিজ কেন্দ্র পাহারা দিয়ে নির্বাচনের ফলাফল নিয়েই ঘরে ফিরতে হবে।
সরকারের ধারাবাহিকতার প্রয়োজন উল্লেখ করে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম বলেন, স্বাধীনতাত্তোর দেশে যত উন্নয়ন হয়েছে, তার চেয়ে অনেক বেশি উন্নয়ন গত ১০ বছরে হয়েছে। যার ফলে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। বাংলাদেশের এ উন্নয়ন ও অগ্রগতি বিশে^র অনুন্নত ও উন্নয়নশীল দেশগুলোর কাছে আজ রোল মডেল। আমরা এগিয়ে যেতে চাই। কেউ আমাদের দাবিয়ে রাখতে পারবে না। তার জন্যে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। সেজন্যে আগামী নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।
গণসংযোগ ও পথসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সাবেক সদস্য অধ্যাপক একেএম ফজলুল হক, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহসান হাবিব অরুণ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ হেলাল উদ্দিন মিয়াজী, সাধারণ সম্পাদক গাজী মোঃ মঈনুদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, আওয়ামী লীগ নেতা ছিদ্দিকুর রহমান, বড়কুল পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মফিজুল ইসলাম, ইউপি চেয়ারম্যান কবির হোসেন মিয়াজী, মনির হোসেন গাজী, বড়কুল পশ্চিম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান পারভিন ইসলাম, জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য জান্নাতুল ফেরদাউস, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ ও আলহাজ¦ জসিম উদ্দিন, উপজেলা যুবলীগের আহ্বায়ক মাসুদ ইকবাল, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন সোহেল, যুগ্ম আহবায়ক আলী নূর নিপু, পৌর যুবলীগের আহ্বায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি এবায়েদুর রহমান খোকন বলি, সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বি, ছাত্রলীগ নেতা হান্নান গাজীসহ নেতৃবৃন্দ।
ফরিদগঞ্জে যুবদল ও ছাত্রদলের কমিটি স্থগিতাদেশ নিয়ে অস্বস্তি
ফরিদগঞ্জ ব্যুরো ॥ চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির অঙ্গ-সংগঠনের কমিটি ভাঙ্গা শুরু হয়েছে। গত দু’দিনে চাঁদপুর জেলা যুবদল ও জেলা ছাত্রদল উপজেলা ও পৌর যুবদল এবং উপজেলা ও পৌর ছাত্রদলের কমিটি স্থগিত করেছে। নির্বাচনের পূর্ব মুহূর্তে কমিটি স্থগিতের এ ঘোষণায় মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে দলের নেতৃবৃন্দের মধ্যে।
চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনে বিএনপি প্রার্থী হিসেবে শিল্পপতি এমএ হান্নান দলীয় মনোনয়ন পাওয়ার পর গত ১১ ডিসেম্বর চাঁদপুর জেলা ছাত্রদলের সভাপতি ইমাম হোসেন গাজী ও সাধারণ সম্পাদক  এইচএম ইসমাইল পাটওয়ারী এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রদল ও পৌর ছাত্রদলের কমিটি স্থগিত করেন। এর একদিন পর ১২ ডিসেম্বর অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে চাঁদপুর জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু ও সাধারণ সম্পাদক নুরুল আমিন খান আকাশ একইভাবে ফরিদগঞ্জ উপজেলা যুবদল ও পৌর যুবদলের কমিটি স্থগিত করেন।
এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ফরিদগঞ্জ উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টিপু মুঠোফোনে বলেন, আমরা ব্যক্তির নয়, দলের জন্যে কাজ করি। নির্বাচনের পূর্ব মুর্হূতে কমিটি স্থগিতকরণের মাধ্যমে ফরিদগঞ্জে বিএনপির পরাজয়কে তরান্বিত করার চক্রান্ত চলছে।
উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জাহাঙ্গীর আলম নান্টু মুঠোফোনে বলেন, ছাত্রদলের নেতৃবৃন্দ ধানের শীষের বিজয়ের জন্যে যখন মাঠে, তখন কমিটি স্থগিতের মাধ্যমে নেতৃত্বশূন্য করে নির্বাচনে কীভাবে জয়লাভ করবে তা প্রশ্নবিদ্ধ।
দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক ফজলুর রহমান বলেন, ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি সাবেক এমপি লায়ন হারুনুর রশিদ নিজে আমাদেরকে ধানের শীষের বিজয় নিশ্চিত করার নির্দেশনা দিয়েছেন। সেখানে দলের দুর্যোগ মুহূর্তে এ ধরনের সিদ্ধান্ত আত্মঘাতী হবে।
উল্লেখ্য, উপজেলা যুবদল ও পৌর যুবদল সকলে এবং উপজেলা ছাত্রদল ও পৌর ছাত্রদলের একাংশ সাবেক এমপি উপজেলা বিএনপির সভাপতি এবং বিএনপি কেন্দ্রীয় কমিটির ব্যাংকিং ও রাজস্ব বিষয়ক সম্পাদক লায়ন হারুনুর রশিদের অনুসারী। অপরদিকে ছাত্রদলের একটি অংশ বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী কমিটির সদস্য মোতাহার পাটওয়ারীর অনুসারী। ধারণা করা হচ্ছে, এরা বর্তমান প্রার্থীর অনুসারী না হওয়ায়  কমিটি স্থগিত করে দেয়া হয়েছে।

 

সর্বাধিক পঠিত