• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে মাদক ও ঘুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন মুহম্মদ শফিকুর রহমান

প্রকাশ:  ১৬ জানুয়ারি ২০১৯, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত করার জন্যে আনুষ্ঠানিকভাবে যুদ্ধ ঘোষণা করলেন নবনির্বাচিত সংসদ সদস্য মুহম্মদ শফিকুর রহমান। একই সাথে তিনি সরকারি ও বেসরকারিসহ সকল প্রকার নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতা নিয়ে আসার সাথে সাথে ঘুষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা বলেন।
গতকাল মঙ্গলবার বিকেলে ফরিদগঞ্জ উপজেলায় কর্মরত সরকারি কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় তিনি এই ঘোষণা দেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকারের সভাপ্রধানে ও ইউএনও মোঃ আলী আফরোজের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, মাদক ফরিদগঞ্জ উপজেলার রন্ধ্রে রন্ধ্রে প্রবেশ করেছে। মাদক ব্যবসায়ী ও সেবীরা নানাভাবে এতদিন আশ্রয়-প্রশ্রয় পেলেও আজ থেকে তাদের আর কোনো সুযোগ দেয়া হবে না।
মাদকের বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করে তিনি বলেন, ফরিদগঞ্জ উপজেলাকে মাদকমুক্ত করতে পারলে আমরা সহজেই আমাদের সামাজিক সমস্যাগুলো সমাধান করতে পারবো। মাদক ব্যবসায়ী যেই হোক না কেন, সে যদি কোনো রাজনৈতিক ব্যানারও ব্যবহার করে তবে এক্ষেত্রে কোনো ছাড় পাবে না। এছাড়া তিনি সরকার ও বেসরকারি সকল প্রকার নিয়োগের ক্ষেত্রে স্বচ্ছতার জন্যে সরকারি কর্মকর্তাদের সহযোগিতা করার আশ্বাস দেন। তিনি বলেন, ইতিপূর্বে বিভিন্ন নিয়োগের প্রার্থীদের কাছ থেকে অর্থ আদায়ের অনেক কাহিনী শোনা গেছে। এখন থেকে এগুলো চলবে না। এসময় তিনি সকল স্থানে দালালি রুখতে কর্মকর্তাদের পরামর্শ প্রদান করেন।
পরে তার কথার সাথে তাল মিলিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজ বলেন, আমরা যারা সরকারি কর্মকর্তা রয়েছি, তাদের সকলের কমিটমেন্ট রয়েছে নিজ নিজ কর্ম এলাকাকে সুন্দরভাবে গড়ে তোলা। মাদকসহ সকল সামাজিক সমস্যাকে আমরা নির্মূল করতে বদ্ধপরিকর। যেহেতু সংসদ সদস্য আমাদের সাথে রয়েছেন তাই আমাদের পক্ষে এ কাজ করা আরো সহজসাধ্য হবে।
থানা অফিসার ইনচার্জ মুহাম্মদ হারুনুর রশিদ চৌধুরী ফরিদগঞ্জকে মাদক ও সামাজিক অপরাধমুক্তকরণে সংসদ সহযোগিতা কামনা করেন বলেন, ইতিমধ্যেই উপজেলার প্রতিটি অঞ্চল থেকে চিহ্নিত মাদক ব্যবসায়ী ও সেবীদের তালিকা তৈরির কাজ শেষ পর্যায়ে। মাদক ব্যবসায়ীদের বাবা মা বা নিকটাত্মীয়দের সতর্ক করে দেয়া হচ্ছে। এই সতর্ক বাণীর পরও তারা সঠিক পথে না আসে তবে তাদের জন্য কঠিন সময় অপেক্ষা করছে বলে জানান।
বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম শিপন, উপজেলা প্রকৌশলী ড. জিয়াউল ইসলাম মজুমদার, পৌর মেয়র মাহফুজুল হক, উপজেলা শিক্ষা অফিসার মনিরউজ্জামান, সমাজসেবা কর্মকর্তা শাহাদাত হোসেন, পিআইও মোঃ আওরঙ্গজেব, একটি বাড়ি একটি খামার প্রকল্পের শাহাদাত হোসেন, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডাঃ তন্ময় বড়–য়া প্রমুখ।

 

সর্বাধিক পঠিত