• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জে মাসব্যাপী আদিবাসী পণ্যের প্রদর্শনী ও মেলার উদ্বোধন

মেলা ও প্রদর্শনীর মাধ্যমে পণ্যের প্রচার ও প্রসার হয়ে থাকে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

প্রকাশ:  ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

টেলিকনফারেন্সের মাধ্যমে হাজীগঞ্জে মাসব্যাপী আদিবাসী পণ্যের প্রদর্শনী ও মেলার উদ্বোধন করেছেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) এলাকার চারবারের নির্বাচিত জাতীয় সংসদ সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। গত সোমবার সন্ধ্যার পর হাজীগঞ্জে উদ্বোধনকৃত এ মেলার আয়োজন করে আদিবাসী মহিলা উন্নয়ন সংস্থা (আমউস)।  
অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, মেলা ও প্রদর্শনীর মাধ্যমে পণ্যের প্রচার ও প্রসার হয়ে থাকে। এতে ব্যবসার পরিধি বৃদ্ধি এবং কর্মসংস্থানের সৃষ্টি হয়। তাছাড়া এ প্রদর্শনী থেকে আমরা নিত্যপ্রয়োজনীয় পণ্য ক্রয় এবং বিনোদনের অন্যতম মাধ্যম হিসেবে গ্রহণ করতে পারি। যেহেতু আজকের আয়োজনকারী প্রতিষ্ঠান একটি আদিবাসী উন্নয়ন সংস্থা, তাদের পণ্য প্রদর্শনীর জন্যে আমাদের উপজেলায় এসেছে, তাই তাদেরকে সহযোগিতা করতে হবে। প্রধান অতিথির বক্তব্য শেষে প্রধান অতিথির পক্ষে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন হাজীগঞ্জ শহর আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল-আলম লিপন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম মাহবুব-উল-আলম লিপন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জিয়াউল ইসলাম চৌধুরী, থানা অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আলহাজ¦ আসফাকুল আলম চৌধুরী ও হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির। স্বাগত বক্তব্য রাখেন উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি ও আদিবাসী মহিলা উন্নয়ন সংস্থার সভানেত্রী রাখী মনি সিনহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পুলিশিং কমিটির সভাপতি রোটাঃ আলী আশ্রাফ দুলাল, পৌর কাউন্সিলর রিটন চন্দ্র সাহা, সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহিদা বেগম, সচিব মুহাম্মদ নূর আজম বীন আখতার ও হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সহ-সভাপতি মোঃ মিজানুর রহমান। আদিবাসী মহিলা উন্নয়ন সংস্থার সচিব রানা সিনহার সঞ্চালনে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের সদস্য সোহাগ আহমেদ মাইনু, পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক দেলোয়ার হোসেন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রাধা কান্ত রাজু প্রমুখ। এ সময় বিভিন্ন রাজনৈতিক দল ও বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠানের সহযোগিতা ছিলেন সংস্থার কোষাধ্যক্ষ শোভা রাণী দেবী ও কার্যকরী সদস্য আয়েশা লতা দেবীসহ সদস্যবৃন্দ।
উল্লেখ্য, হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ বালুর মাঠে মাসব্যাপী আয়েজিত মেলায় আদিবাসী ও হস্তশিল্পসহ বিভিন্ন পণ্যের প্রর্দশনী এবং বিক্রয় করা হবে। মেলার বিক্রয়কৃত পণ্যের লভ্যাংশের একটি অংশ ক্যান্সার আক্রান্ত শিশু, প্রতিবন্ধীদের মাঝে আর্থিক সহযোগিতা করা হয়ে থাকে বলে সংস্থার দায়িত্বশীল জানিয়েছেন। এছাড়াও বিভিন্ন উৎসবে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে পোশাক বিতরণসহ বিভিন্নভাবে সহযোগিতা করা থাকে সংস্থাটি।

 

 

সর্বাধিক পঠিত