• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচন

ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন জমা দিলেন আইয়ুব আলী বেপারী

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসন্ন চাঁদপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী চাঁদপুরের রাজনৈতিক অঙ্গনে পরিচিত মুখ আইয়ুব আলী বেপারী। তিনি দলের মনোনয়ন পেতে গত বুধবার ঢাকার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম ক্রয় করেন এবং সেদিনই জমা দেন। বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপসহ দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে তিনি দলীয় মনোনয়ন ফরম জমা দেন।
আইয়ুব আলী বেপারী দীর্ঘ প্রায় ৩০ বছর যাবৎ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের রাজনীতির সাথে সরাসরি জড়িত। ছাত্রলীগের রাজনীতি দিয়ে তাঁর রাজনৈতিক কর্মকা- শুরু। শুরুতে ১৯৯০ সালে বাংলাদেশ ছাত্রলীগ চাঁদপুর পৌর শাখার ১০নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক নির্বাচিত হন তিনি। তাঁর সাংগঠনিক দক্ষতা ও কর্মতৎপরতার স্বীকৃতি হিসেবে তিনি পর্যায়ক্রমে সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, জেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নির্বাচিত হন। এরপর ২০০৪ সাল থেকে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে আছেন। একই সাথে তিনি বর্তমান চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য।
আইয়ুব আলী বেপারী ১৯৯১ সাল থেকে শুরু করে সদ্য সমাপ্ত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনসহ প্রতিটি সংসদ নির্বাচন, পৌরসভা, উপজেলা পরিষদ ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে সক্রিয় ভূমিকায় থাকেন। এছাড়া আওয়ামী লীগ যখন ক্ষমতার বাইরে ছিলো তখনও তিনি দলীয় সকল কর্মকা- ও আন্দোলন সংগ্রামে সক্রিয় ছিলেন।
তিনি রাজনৈতিক কর্মকা-ের পাশাপাশি শিক্ষা, সামাজিক, ক্রীড়া এবং সাংস্কৃতিক কর্মকা-ের সাথেও সম্পৃক্ত। তিনি চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নস্থ কেতুয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি এবং দক্ষিণ ইচলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিদ্যোৎসাহী সদস্য।
আইয়ুব আলী বেপারী গত বুধবার দলীয় মনোনয়ন ফরম জমা দেয়ার সময় তাঁর সাথে ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদুর রহমান নান্টু, সদস্য বেলায়েত হোসেন বাবুল মিজি ও ঢাকা মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সরফুল তাজসহ আরো অনেকে।

 

সর্বাধিক পঠিত