• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে পূজা পরিষদ ও হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সংবর্ধনা অনুষ্ঠান

অসাম্প্রদায়িক চেতনার মানুষ হিসেবে সর্বদা কাজ করার চেষ্টা করেছি : মুহম্মদ শফিকুর রহমান এমপি

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

গতকাল ১৫ ফেব্রুয়ারি শুক্রবার দুপুরে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার যৌথ উদ্যোগে এবং উপজেলার সর্বস্তরের হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে সংবর্ধিত হয়েছেন চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) আসনের সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শফিকুর রহমান। সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় এবং তথ্য মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মনোনীত হওয়ায় সাংবাদিক শফিকুর রহমানকে পুরো ফরিদগঞ্জ উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ, বিভিন্ন মন্দির কমিটি এবং হিজড়া সম্প্রদায়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। ফুলে ফুলে সিক্ত হয়ে তিনি আবেগআপ্লুত হয়ে পড়েন। হিন্দু সম্প্রদায়ের নেতৃস্থানীয় শত শত নারী পুরুষের উপস্থিতি এবং মঙ্গল ধ্বনি (উলু ধ্বনি) দিয়ে তাঁকে স্বাগত জানানো হয়।
    উপজেলা সদরস্থ কেন্দ্রীয় মন্দির শ্রী শ্রী লক্ষ্মীনারায়ণ জিউর আখড়ায় দেয়া এ সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সাংবাদিক শফিকুর রহমান এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন সৎ ও আদর্শবান নেতা। তাঁর যোগ্যতার কারণেই গত দশ বছরে বাংলাদেশ আজ একটি মর্যাদাশীল ও মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। পদ্মা সেতু, কর্ণফুলী ট্যানেল, রূপপুর পারমানিবক বিদ্যুৎ কেন্দ্রসহ বড় বড় প্রকল্প আজ দৃশ্যমান। ক্রমেই আমরা উন্নত দেশের সারিতে পৌঁছতে এগিয়ে চলেছি। তারই ধারাবাহিকতায় তাঁর একজন কর্মী হিসেবে কাজ করতে এসেছি। আপনাদের ভোটে নির্বাচিত হয়ে সততার সাথে দায়িত্ব পালন করতে চাই। একজন অসাম্প্রদায়িক চেতনার মানুষ হিসেবে সর্বদা কাজ করার চেষ্টা করেছি। মহান মুক্তিযুদ্ধে যখন অংশগ্রহণ করেছি, তখন বাঙালি হিসেবে গিয়েছি। হিন্দু বা মুসলিম হিসেবে নয়। তাই মুক্তিযুদ্ধের চেতনাকে লালন করে কাজ করবো। তিনি বলেন, গত দশটি বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেও ফরিদগঞ্জে হিন্দু সম্প্রদায়ের লোকজন অনেক কিছু থেকে বঞ্চিত হয়েছে। আজ এখানে উপস্থিত নেতৃবৃন্দ তাদের বক্তব্যে সে কথাই বলেছেন।
    বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সভাপতি ডাঃ পরেশ চন্দ্র পালের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, চাঁদপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, ধর্ম বিষয়ক সম্পাদক আবুল কাশেম, পৌর মেয়র মাহফুজুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল হোসেন বাবুল পাটওয়ারী, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপ-কমিটির সদস্য খাজে আহাম্মদ মজুমদার, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের জেলা কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সউদ, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের সাবেক জি এস তছলিম, আওয়ামী লীগ নেতা জিএম তাবাচ্চুম ও উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি হেলাল উদ্দিন।
    উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রবীর চক্রবর্তীর পরিচালনায় আয়োজকদের পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি হিতেশ চন্দ্র শর্মা। এছাড়া বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক লিটন কুমার দাস,  বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক তপন মজুমদার, সাংগঠনিক সম্পাদক  নারায়ণ রবিদাস, শিক্ষক ঐক্য পরিষদের আহ্বায়ক অধ্যাপক হরিপদ দাশ, শ্রী শ্রী লক্ষ্মীনারায়ণ জিউর আখড়া কমিটির পক্ষে সভাপতি বিকাশ রঞ্জন চক্রবর্তী, জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সভাপতি দিলীপ কুমার দাস, সম্পাদক তমাল পাল, যুব ঐক্য পরিষদের মৃদুল দাস, গনেশ লোধ ও ছাত্র ঐক্য পরিষদের হৃদয় পাল।
    ইউনিয়ন থেকে বক্তব্য রাখেন ১নং বালিথুবা পশ্চিম ইউনিয়নের রিপন চক্রবর্তী, ২নং বালিথুবা পূর্ব ইউনিয়নের উত্তম মজুমদার, ৩নং সুবিদপুর পূর্ব ইউনিয়নের মানিক চন্দ্র শীল, ৪নং সুবিদপুর পশ্চিম ইউনিয়নের নারায়ণ সূত্রধর, ৫নং গুপ্টি পূর্ব ইউনিয়ন থেকে সুশীল দাস ও অনিল সাহা, ৬নং গুপ্টি পশ্চিম ইউনিয়ন থেকে ডাঃ কৃষ্ণ গোপাল অধিকারী, পাইকপাড়া উত্তর ইউনিয়নের পিংকু চন্দ্র পাল, ৮নং পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন থেকে সমরেন্দ্র মিত্র, ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়ন থেকে সুজিত দাস, ১০নং গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের পরেশ চন্দ্র দাস, ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের  বাবু লাল দাস এবং উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের মহিলা সম্পাদিকা স্মৃতি চক্রবর্তী।