• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ফরিদগঞ্জে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় বক্তারা

নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম রোমানকে বিজয়ী করে ঘরে ফিরতে হবে

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২২:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে গতকাল বুধবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতি মিলনায়তনে আয়োজিত সভায় সভাপ্রধান ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী। সভায় উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান উপস্থিত ছিলেন।
    উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলমগীর হোসেন স্বপনের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া। আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক আবুল কাশেম কন্ট্রাক্টর, জনসংখ্যা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ হারুনুর রশিদ সাগর, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডঃ সাইদুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, সহ-সভাপতি আবুল হোসেন বাবুল পাটওয়ারী, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াহিদুর রহমান রানা, সদস্য শেখ মোঃ আব্দুর রব, পৌর আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন রতন, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের সাবেক জিএস তছলিম আহম্মেদ, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকদের পক্ষে শওকত আলী বিএসসি ও এইচএম হারুনুর রশিদ, কৃষক লীগের সভাপতি আব্দুস সাত্তার পাটওয়ারী, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাউছারুল আলম কামরুল, যুব মহিলা লীগের সভাপতি সুলতানা রাজিয়া সুলতানা প্রমুখ।
    সভায় বক্তব্য রাখতে গিয়ে সাবেক এমপি ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া বলেন, আমরা সকলেই নৌকার লোক। নৌকার বাইরে যাওয়ার সুযোগ নেই। উপজেলা পরিষদ নির্বাচনেও জননেত্রী শেখ হাসিনা মনোনীত নৌকার প্রার্থী জাহিদুল ইসলাম রোমানকে বিজয়ী করতে হবে। তবে অবশ্যই আমাদেরকে মোনাফেকদের থেকে সতর্ক ও সাবধান থাকতে হবে।
    অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান তাঁর বক্তব্যে বলেন, আমি গত ত্রিশ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতি করছি। যখন জেলা ছাত্রলীগের সভাপতি ছিলাম, তখন অনেক কঠিন সময়ের মধ্যেও দলকে সুসংগঠিত করার চেষ্টা করেছি। আমি আমার বাবার আদর্শ এবং আমার দলের আদর্শকে ধারণ করেই কাজ করছি। আজ আমি এখানে নৌকার প্রার্থী হিসেবে উপস্থিত হয়েছি। এখানে যাঁরা আমার সমর্থনে উপস্থিত হয়েছেন, অনেকেই নৌকার দাবিদার এবং যোগ্য। হয়তো তাদের কাছে আমি নগণ্য। মনোনয়ন না পেলেও দলের প্রতি ভালোবাসায় এবং নৌকার প্রতি প্রাণের টানের কারণেই এখানে এসে দ্ব্যর্থহীন ভাষায় উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে এসে নৌকার প্রশ্নে যে ঐক্যের নির্দশন দেখিয়েছেন তা ভুলবার নয়। সাবেক এমপি মহোদয় আজকের এ সভায় উপস্থিত হয়ে তিনিও প্রমাণ করেছেন নৌকার বাইরে কেউ থাকতে পারে না।
    তিনি বলেন, আজ আমি আপনাদের উপস্থিতিতে এ ঘোষণা দিতে চাইÑআপনাদের নিয়ে এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃত্বে একটি সুসংগত ফরিদগঞ্জ গঠন করতে চাই। উপজেলা পরিষদ নির্বাচনে আমি নয়, আপনারা সকলেই নৌকার প্রার্থী। ২৪ মার্চ ফরিদগঞ্জে নৌকার বিজয় নিশ্চিত করে সেই ধারা শুরু করতে চাই। আমরা যাঁরা আওয়ামী লীগ করি, তারা ভাই ভাই। আমাদের মধ্যে বিভক্তি থাকতে পারে, কিন্তু দল ও প্রতীকের প্রতি কোনো বিভক্তি নেই। ২৯ জানুয়ারির ঘটনায় আমি সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছি। আমাকে রক্ষা করতে গিয়ে আমার অনেক নেতা-কর্মী রক্তাক্ত হয়েছেন। তারপরও আমি অতীত ভুলে যেতে চাই, দলের স্বার্থে। তাই যারা ইতিপূর্বে ভুল করেছেন তাদের প্রতি অনুরোধ-ভুল শুধরিয়ে আসুন আমরা একসাথে পথ চলি। আমরা সকলেই জাতির জনকের আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বকে মানি ও বিশ্বাস করি।
    উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেন, আমি নৌকার লোক। নৌকার বাইরে কোনো রাজনীতি করিনি। আজও করবো না। নির্বাচনে আমি প্রার্থী হলেও যাচাই-বাছাইয়ের পর নৌকার সমর্থনে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নেবো।
    সভার সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী গত ২৯ জানুয়ারির ঘটনার নিন্দা জানিয়ে বলেন, সন্ত্রাসীরা কোনো দলের নয়। তাই তাদের প্রতিহত করা আমাদের দায়িত্ব। উপজেলা পরিষদ নির্বাচনে আমাদের নৌকার জয় নিশ্চিত করতে হবেই। আমি উপজেলা আওয়ামী লীগসহ সকল অঙ্গ-সংগঠনকে নির্দেশনা দিচ্ছি সকলে মিলে আসুন ২৪ মার্চ জাহিদুল ইসলাম রোমানকে নৌকা প্রতীকে বিজয় করে তবেই যেনো আমরা ঘরে ফিরি।
    বর্ধিত সভায় উপজেলা আওয়ামী লীগ, ইউনিয়ন আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।