• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

ফরিদগঞ্জে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী জাহিদুল ইসলাম রোমান

প্রকাশ:  ০৪ মার্চ ২০১৯, ১০:১৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আগামী ২৪ মার্চ ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে সামনে রেখে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় এখনো ৫ জন রয়েছেন। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছাড়াও অন্যরা হলেন বর্তমান চেয়ারম্যান আবু সাহেদ সরকার, থানা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহাম্মদ ভূঁইয়া, যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান এবং এনপিপির প্রার্থী আঃ গণি। আগামী ৭ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন পর্যন্ত অপেক্ষা করতে হবে শেষ পর্যন্ত ক’জন মাঠে থাকেন।
    এনপিপির প্রার্থী ছাড়া অন্য চারজনই একই দলের। তার মধ্যে রোমান ছাড়া অন্য তিনজন দলের মনোনয়নের বাইরে প্রার্থী হয়েছেন। তাই স্বভাবতই অপর তিনজন দলীয় প্রার্থীর প্রতি সমর্থন জানিয়ে নিজেদের প্রার্থিতা প্রত্যাহার করে নেয়ার কথা। এরপর বাকি থাকে এনপিপির প্রার্থী। তিনিও প্রত্যাহার করে নেয়া সময়ের ব্যাপারমাত্র। তবে এতোসব হিসেব-নিকেশের দিকে না তাকিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী জাহিদুল ইসলাম রোমান। ফরিদগঞ্জের বিভিন্ন পীর-মাশায়েখের দরবারসহ প্রয়াত আওয়ামী লীগ নেতাদের কবর জিয়ারত এবং প্রতিটি এলাকায় তিনি ঘুরে বেড়াচ্ছেন। শুক্রবার তিনি ৪/৫জন সাবেক নেতার কবর জিয়ারতের পর শনিবার অন্তত ১০জন সাবেক আওয়ামী লীগ নেতার কবর জিয়ারত করেন।
    মাঠের অবস্থান নিয়ে জাহিদুল ইসলাম রোমান বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে যে মাঠে ঘুরছি তেমনটা নয়। গত ৪/৫ বছর ধরে নিয়মিত ফরিদগঞ্জে আওয়ামী লীগের সাংগঠনিক শক্তি ও দলীয় শক্তির বৃদ্ধির লক্ষ্যে তৃণমূলে কাজ করছি। এখন নির্বাচনকে সামনে রেখে শুধু পূর্বের কাজগুলোকে ঝালিয়ে নিচ্ছি। সংসদ নির্বাচনের মতো উপজেলা নির্বাচনেও নৌকার বিজয় নিশ্চিত জানিয়ে তিনি বলেন, বিএনপির ঘাঁটি বলে ফরিদগঞ্জ উপজেলার যে বদনাম ছিল, তা ঘুচে গেছে। এখন লক্ষ্য দলীয় শক্তি বৃদ্ধি করা। তরুণদের আওয়ামী লীগের পতাকাতলে ভিড়ানো।
    এ সময় তাঁর সাথে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সাবেক আওয়ামী লীগনেতাসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।