• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

ফরিদগঞ্জে এক মঞ্চে আওয়ামী লীগের নয় প্রার্থী

আমি রক্তে মাংসে নৌকার লোক : আবু সাহেদ সরকার  নৌকার প্রশ্নে কোনো আপস নেই : হাজী সফিকুর রহমান  নৌকার টানে কেউ ঘরে থাকতে পারেন না : জাহিদুল ইসলাম রোমান

প্রকাশ:  ০৫ মার্চ ২০১৯, ১১:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার ৯নং গোবিন্দপুর উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভাটি চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মিলনমেলায় পরিণত হয়েছে। এ সভায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোট নয়জন উপস্থিত ছিলেন। এঁরা সবাই আওয়ামী লীগ ও অঙ্গ-সংগঠনের নেতা। গত রোববার বিকেলে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমানের সমর্থনে এই বিশেষ বর্ধিত সভার আয়োজন করা হয়। চির্কা চাঁদপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে আয়োজিত এ সভাটি এক পর্যায়ে জনসভায় পরিণত হয়।
    ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম খানের সভাপতিত্বে ও ইউপি চেয়ারম্যান সোহেল চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত বর্ধিত সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, বর্তমান চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান প্রার্থী আবু সাহেদ সরকার এবং উপজেলা যুবলীগের সিনিয়র  যুগ্ম আহ্বায়ক চেয়ারম্যান প্রার্থী হাজী সফিকুর রহমান। এছাড়া ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আওয়ামী লীগ নেতা জিএস তছলিম আহম্মেদ, যুবলীগ নেতা কামরুজ্জামান সবুজ ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি এমরান হোসেন মিলন ভূঁইয়া এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তিনজন যথাক্রমে বর্তমান ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হালিমা বেগম ও আওয়ামী লীগ নেত্রী মাজুদা বেগম এ সভায় উপস্থিত ছিলেন।
    এ সভায় তিন চেয়ারম্যান প্রার্থী তাদের বক্তব্যে এক ও অভিন্ন ভাষায় নৌকায় ভোটদানের আহ্বান জানান। এ ব্যাপারে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেন, নৌকার বাইরে যাওয়ার প্রশ্নই ওঠে না। প্রার্থী হলেও সময়মতো প্রত্যাহার করে নেবো। আমি রক্তেমাংসে নৌকার লোক।
    অপর চেয়ারম্যান প্রার্থী উপজেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হাজী সফিকুর রহমান বলেন, আমার রক্তে আওয়ামী লীগ। নৌকার প্রশ্নে কোনো আপস নেই। প্রার্থী হলেও ২/১ দিনের মধ্যে আলোচনা করে নৌকার প্রার্থীকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত করার চেষ্টা করবো।
    আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহিদুল ইসলাম রোমান বলেন, এটাই নৌকার শক্তি। চেয়ারম্যান পদে তাঁরা কয়েকজন প্রার্থী হলেও নৌকার টানে কেউই ঘরে থাকতে পারেন না। আজ আমরা তিন চেয়ারম্যান প্রার্থী একমঞ্চে বসেছি। আশা করছি অন্যরাও চলে আসবেন।
    এদিকে সভায় উপস্থিত দুই ভাইস চেয়ারম্যান পদের তিনজন করে ৬জন প্রার্থী তাদের বক্তব্যে নৌকার জন্যে ভোট চাইলেও তাদের দৃষ্টি হচ্ছে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থন পাওয়া। যদিও  উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা এবং রোববার অনুষ্ঠিত সভা থেকেও ভাইস চেয়ারম্যান পদে দলের একক প্রার্থী নির্ধারণ করার দাবি জানানো হয়।