• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে প্রতীক নিয়ে মাঠে ১৫ প্রার্থী

প্রকাশ:  ০৯ মার্চ ২০১৯, ১০:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) এই তিনটি পদের মোট ১৫ জন প্রার্থী গতকাল শুক্রবার প্রতীক বরাদ্দ পেয়ে মাঠে নেমে পড়েছেন। আগামী ২৪ মার্চ এই উপজেলার ১১৮টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। বর্তমানে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং ভাইস চেয়ারম্যান সংরক্ষিত পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  
    চেয়ারম্যান পদে সাবেক গণপরিষদ সদস্য অ্যাডঃ সিরাজুল ইসলামের কনিষ্ঠ পুত্র আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান (নৌকা), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহম্মেদ ভূঁইয়া (আনারস) ও এনপিপির প্রার্থী আঃ গণি (আম)।
    ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী মোট ৮ জন। তারা হলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা (টিয়া পাখি), প্রজন্মলীগের কেন্দ্রীয় নেতা আবু সুফিয়ান (চশমা), ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজের সাবেক জিএস তছলিম আহমেদ (বই), সুবিদপুর পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বাবু (মাইক), উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সবুজ (তালা), যুবলীগ নেতা পাবেল হোসেন পাটওয়ারী (উড়োজাহাজ) ও এনামুল হক খোকন পাটওয়ারী (টিউবওয়েল)।
    ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে সাবেক ছাত্রলীগ নেত্রী সেলিনা আক্তার (প্রজাপতি), মাজেদা বেগম (ক্যামেরা), উপজেলা মহিলা আওয়ামী লীগের সহ-সভাপতি হালিমা বেগম (পদ্মফুল), বর্তমান ভাইস চেয়ারম্যান রিনা নাসরিন (হাঁস) ও সাবেক ভাইস চেয়ারম্যান রেবেকা সুলতানা (কলস)।
    এর আগে সকালে রিটার্নিং অফিসারের হাত থেকে নৌকার প্রতীক গ্রহণ করে বিশাল মোটর শোভাযাত্রাসহ ফরিদগঞ্জে আসেন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়া অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। পরে তিনি নিজ বাড়ি থেকেই আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেন।
    অপর চেয়ারম্যান প্রার্থী তোফায়েল আহাম্মদ অসুস্থতার কারণে ঢাকায় অবস্থান করলেও তার পক্ষে তার ভাই প্রতীক (আনারস) গ্রহণ করেন। তারাও নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। তবে এনপিপি প্রার্থীর কোনো অবস্থান জানা যায়নি। প্রতীক পাওয়ার পূর্বে চেয়ারম্যান প্রার্থীরা ভোট চেয়ে প্রচারণা চালালেও শুক্রবার থেকে প্রতীকে ভোট চাইছেন।